সকাল সকাল ফিরলেন শ্রেয়াস, তিনশোর আগে ভারতের ৭ উইকেট

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১০:২০ এএম, ১৫ ডিসেম্বর ২০২২

স্বীকৃত ব্যাটারদের মধ্যে ছিলেন কেবল শ্রেয়াস আইয়ার। সকাল সকাল সেই কাঁটা উপড়ে নিলেন এবাদত হোসেন। ২৯৩ রানে ৭ উইকেট হারালো ভারত।

আগের দিন শেষ বিকেলে ফিরেছিলেন চেতেশ্বর পুজারা। সেঞ্চুরির দোরগোড়ায় ছিলেন তিনি (৩০)। এবার আইয়ারও ফিরলেন সেঞ্চুরির আক্ষেপ নিয়ে। দুর্দান্ত এক ডেলিভারিতে তাকে বোল্ড করেছেন এবাদত। ১৯২ বলে ১০ বাউন্ডারিতে আইয়ার করেন ৮৬ রান।

প্রথম দিন ৬ উইকেট হারিয়ে ২৭৮ রান সংগ্রহ করে চট্টগ্রাম টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামা ভারত। আগের দিন ৪৮ রানে ৩ উইকেট, ১১২ রানে ৪ উইকেট পড়ার পর দিনটা বাংলাদেশের বোলারদেরই ধরে নিয়েছিলো প্রায় সবাই। কিন্তু চেতেশ্বর পুজারা এবং স্রেয়াশ আয়ার মিলে পঞ্চম উইকেট জুটিতে ১৪৯ রানের বড় জুটি গড়ে বিপর্যয় অনেকটাই কাটিয়ে উঠেন।

তবে প্রথম দিনের শেষ ভাগে এসে দ্রুত দুটি উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে আবার খেলায় ফেরান দুই স্পিনার তাইজুল ইসলাম এবং মেহেদি হাসান মিরাজ। ৯০ রান করা চেতেশ্বর পুজারাকে ফেরান তাইজুল এবং দিনের একেবারে শেষ বলে অক্ষর প্যাটেলকে এলবিডব্লিউ করেন মিরাজ।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।