ফতুল্লায় ফিল্ডিং না করে ব্যাটিংয়ে বিজয়!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ১৯ মার্চ ২০২৩

পুরো দেশ জেনে গেছে বিশ্বসেরা অলরাাউন্ডার সাকিব আল হাসান আজ রোববার তার গ্র্যাজ্যুয়েশন কমপ্লিট করেছেন এবং সেটা দেশের অন্যতম নামী বেসরকরি বিশ্ববিদ্যালয় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এআইইউবি) থেকে। রোববার সমাবর্তন অনুষ্ঠানে সাকিব আল হাসান স্ব-শরীরে উপস্থিত ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিবের কনভোকেশনের খবর ও ছবি রীতিমত ভাইরাল। তবে সবাই সাকিবের কথা জানলেও সেই একই সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরও একজন ক্রিকেটার। তিনি এনামুল হক বিজয়।

এবারের প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে খেলা বিজয়ও গ্রাজুয়েট হয়েছেন; কিন্তু সমাবর্তনে উপস্থিত হতে গিয়ে বিজয় আজ রোববার এক বিরল ঘটনারও জন্ম দিয়েছেন বিজয়।

নারায়নগঞ্জের ফতুল্লা ক্রিকেট স্টেডিয়ামে শাইনপুকুরের সাথে আবাহনীর ম্যাচে একটি বলও ফিল্ডিং না করে ব্যাটিংয়ে নেমে পড়েন বিজয়। সারনতঃ ফিল্ডিং না করে ব্যাটিং করা যায় না। প্রথম থেকে ফিল্ডিং না করলে কাউকে ওপেন করতেও দেয়ার নজির নেই।

কিন্তু একটি বলও ফিল্ডিং না করে ওপেনিংয়ে নেমে পড়া! অস্বাভাবিক ঘটনা বৈকি। বিজয় কিভাবে কোন আইনে ফিল্ডিং না করে পরে ব্যাটিংয়ে নেমে পড়লেন? এ নিয়ে সংবাদ মাধ্যমে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বিজয় কোন আইনে ফিল্ডিং না করেও ব্যাটিং ওপেন করলেন?

ম্যাচ রেফারি আকতার আহমেদ শিপারের কাছে প্রশ্ন রাখা হলে তিনি জাগো নিউজকে জানান, ‘বিশেষ কোন কারণে ফিল্ডিং না করে ব্যাটিংয়ে নামার নজির আছে। কারো বাবা-মা পরলোক গমন করলে কিংবা বিশেষ কোন ইমার্জেন্সি থাকলে ফিল্ডিং না করেও ব্যাটিংয়ে নামা যায়। যেহেতু বিজয়ের কনভোকেশন ছিল, তাই আমরা তাকে স্পেশালি ছাড় দিয়েছি। আর সবচেয়ে বড় কথা প্রতিপক্ষ অধিনায়ক বা প্রতিপক্ষ দল শাইনপুকুরও কোন অবজেকশন দেয়নি। তাই বিজয় ওপেনিংয়ে নেমেছে।’

বলে রাখা ভাল, ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে প্রথম ম্যাচে আবাহনীর হয়ে শতরান করা বিজয় আজ রোববার ফতুল্লায় ওপেন করতে নেমে ৪ ছক্কা ও এক বাউন্ডারিতে ৫৮ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেছেন।

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।