অভিষেকে উজ্জ্বল রিশাদ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ৩১ মার্চ ২০২৩

বাংলাদেশ দলে একজন লেগস্পিনারের অভাব বহুদিনের। বিশ্বের বড় বড় দলগুলো যেখানে লেগস্পিনারদের তুরুপের তাস হিসেবে ব্যবহার করছে, সেখানে টাইগাররা সাহস করে একজনকে খেলাতেই পারছে না।

আগেও হঠাৎ হঠাৎ দুই একজন লেগস্পিনারকে দিয়ে চেষ্টা করা হয়েছে। কিন্তু কেউই দলে জায়গা পাকা করতে পারেননি। রিশাদ হোসেন কি পারবেন?

২০ বছর বয়সী রিশাদের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়ে গেলো আজ (শুক্রবার)। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে অবশ্য দলের জয় দেখতে পারেননি এই তরুণ।

তবে ব্যাট হাতে ৭ বলে ১ ছক্কায় ৮ করার পর বল হাতেও মোটামুটি ভালোই করেছেন রিশাদ। আয়ারল্যান্ড হেসেখেলে জিতেছে, এই ম্যাচে বাংলাদেশ দলের সবচেয়ে মিতব্যয়ী বোলার ছিলেন রিশাদ।

৩ ওভারে ১৯ রান দিয়ে তিনি শিকার করেন আইরিশদের সবচেয়ে মূল্যবান উইকেটটি। ৪১ বলে ৭৭ রানের ঝড় তুলে যিনি একাই বাংলাদেশকে কোণঠাসা করে দেন, সেই পল স্টারলিংকে বাউন্ডারিতে নাজমুল হোসেন শান্তর ক্যাচ বানান রিশাদ।

সবমিলিয়ে ৩ ওভারে রিশাদের ইকোনমি ছিল ৬.৩৩। বাংলাদেশের আর কোনো বোলারই ওভারপ্রতি সাতের নিচে রান খরচ করেননি।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।