নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশের কোচ নিক পোথাস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৩

এশিয়া কাপ শেষ হওয়ার পরই ছুটিতে চলে গেছেন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশ দল ঢাকায় চলে আসলেও কলম্বোতেই থেকে গিয়েছিলেন তিনি। সেখান থেকে চলে যাবেন অস্ট্রেলিয়ায়। যে কারণে, নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে তাকে পাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দল।

চন্ডিকা হাথুরুসিংহের পরিবর্তে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরোয়া সিরিজে প্রথম দুই ম্যাচের জন্য বাংলাদেশ দলের কোচের দায়িত্ব দেয়া হয়েছে নিক পোথাসকে।

ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস এ কথা জানালেন আজ। হাথুরুসিংহের না থাকার কারণ জানিয়ে তিনি বলেন, ‘চন্ডিকা হাথুরুসিংহে নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচে থাকবেন না। তার স্ত্রীর মেজর সার্জারি আছে। ২৫ তারিখে তিনি আসবেন। ২৬ তারিখে দলের সঙ্গে যোগ দেবেন। তার জায়গায় অন্তর্বর্তীকালীন প্রধান কোচ থাকবেন নিক পোথাস।’

এশিয়া কাপের আগেও ছুটিতে ছিলেন হাথুরুসিংহে। তখন দলের অনুশীলন পরিচালনা করেছিলেন সহকারী কোচ নিক পোথাস। এবার হাথুরুর অবর্তমানে প্রধান কোচের ভূমিকাও পালন করবেন সাবেক এই দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুটি ম্যাচ দেখেই নিউজিল্যান্ডের বিপক্ষে দল ঘোষণা করবে বিসিবি বলে জানালেন জালাল ইউনুস। তিনি বলেন, ‘আমরা চেষ্টা করব ২৫ তারিখের মধ্যে দল দেওয়ার। না হলে ২৬ তারিখে অবশ্যই পাবেন।’

কিউইদের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে ২১ সেপ্টেম্বর। ২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে দ্বিতীয় এবং ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে তৃতীয় ওয়ানডে ম্যাচ।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।