ফের ব্রাজিলের মুখোমুখি আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০৯ পিএম, ২৪ নভেম্বর ২০২৩

ব্রাজিলের ঐতিহাসিক মারকানা স্টেডিয়ামে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থক ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষের রেশ কাটেনি এখনো। রক্তাক্ত দর্শকদের ক্ষত শুকানোর আগেই আবারও মাঠে নামছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল।

তবে এবার মাঠে নামছে মেসি-নেইমারদের উত্তরসূরীরা। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আজ শুক্রবার মাঠে নামছে দুই দেশের যুবারা।

ইন্দোনেশিয়ার জাকার্তা আন্তর্জাতিক স্টেডিয়ামে শেষ চারে পৌঁছানোর লক্ষ্যে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় মুখোমুখি হবে দুই দল।

ইন্দোনেশিয়ায় আয়োজিত এই বিশ্বকাপে হার দিয়ে শুরু হয়েছে দুই দলের। আর্জেন্টিনা ২-১ গোলে হেরে গিয়েছিল আফ্রিকার দেশ সেনেগালের কাছে। অপরদিকে ইরানের কাছে ২-৩ গোলে হেরেছিল ব্রাজিল।

এরপরই ঘরে দাঁড়ায় দু্ইদল। ৬টি গ্রুপে ২৪ দলের এই আসরে সি গ্রুপের রানার্স আপ হয়ে ব্রাজিল, আর ডি গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে উঠে আর্জেন্টিনা।

দ্বিতীয় রাউন্ডে এসে ৩-১ গোলে ইকুয়েডরকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে যায় ব্রাজিল। এই রাউন্ডে ভেনিজুয়েলাকে ৫-০ তে উড়িয়ে শেষ আটে উঠে আর্জেন্টিনার যুবারা। আসরের ফিক্সচার অনুসারে এবার সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা।

এর আগে গত ২২ নভেম্বর ব্রাজিলের ঐতিহাসিক মারকানা স্টেডিয়ামে বিশ্বকাপের বাছাইপর্বের খেলায় মুখোমুখি হয়েছিল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন মেসির আর্জেন্টিনা ও পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। উত্তেজনাকর এই ম্যাচের আগেই সংঘর্ষে জড়ায় দুই দলের সমর্থকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আর্জেন্টিনার সমর্থকদের বেধড়ক পেটান ব্রাজিলের দাঙ্গা পুলিশ। পরে ত্রিমুখী এই সংঘর্ষে যোগ দিয়েছিলেন মেসিরাও।

গ্যালারির সংঘর্ষের কারণে খেলা শুরু হয় আধঘণ্টা পর। এরপর মাঠে একের পর এক সংঘাতে জড়িয়ে পড়েন দুই দলের ফুটবলাররা। ফাউলের ছড়াছড়ির ম্যাচে লালকার্ড দেখেন ব্রাজিলের জোয়েলিংটন। উত্তেজনাকর এই ম্যাচে শেষ হাসিটা ছিল আর্জেন্টিনারই। নিকোলাস ওতামেন্দির হেড থেকে পাওয়া একমাত্র গোলে (১-০) জয় পেয়েছিল মেসিবাহিনী।

আইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।