পাপনকে তামিম

‘আপনি অনেক কিছু জানেন না, আমি কিছু বলতে চাই’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ২৭ নভেম্বর ২০২৩

রাত পোহালে পূণ্যভূমি সিলেটে শুরু হচ্ছে বাংলাদেশ আর নিউজিল্যান্ডের মধ্যকার ২ ম্যাচের টেস্ট সিরিজ। তার আগে আজ সোমবার দুপুরে হঠাৎ এক অনানুষ্ঠানিক বৈঠক হয়ে গেল গুলশানে নাজমুল হাসান পাপনের বাসায়।

ভাবছেন কী এমন অনানুষ্ঠানিক বৈঠক? বিসিবির অভ্যন্তরীণ কোনো বিষয় নিয়ে বুঝি! না, মোটেই তা নয়। বিসিবি প্রধানের বাসায় গিয়ে তার সঙ্গে কথা বলেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল।

সেই কথোপথনের পরপরই নিজের গুলশানের বাসায় মিডিয়ার সঙ্গে মতবিনিময় করেছেন পাপন। সেখানে তিনি আকার ইঙ্গিতে জানিয়েছেন, আগামী সংসদ নির্বাচনের পর আর দায়িত্বে নাও থাকতে পারেন।

পাপনের কথা, সামনেই জাতীয় সংসদ নির্বাচন। এখন আর তিনি বোর্ডে সেভাবে আগের মত সময় দিতে পারবেন না। বিসিবির কাজকর্মের চেয়ে নির্বাচনী এলাকায় সময় দেবেন বেশি।

তামিমকে তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন, জাতীয় সংসদ নির্বাচনের পর তার ব্যাপারে বসে সিদ্ধান্ত নেবেন। তার আগে আপাতত কিছুই হবে না। তার মানে জাতীয় সংসদ নির্বাচনের আগে তামিমের জাতীয় দলে ফেরার সম্ভাবনা প্রায় শূন্যের কোঠায়।

নাজমুল হোসেন পাপন বলেন, ‘আসলে তামিম দুই-তিনদিন আগে থেকে বলছিল, আপনার সাথে কথা বলার আছে। আপনি অনেক কিছু জানেন না, আমি কিছু বলতে চাই। আমি ওকে বলেছি, ঠিক আছে। আজকেও যে ও সব বলে গেছে তা না।’

বিসিবি বিগ বস অন্য কথায় বোঝানোর চেষ্টা করেন, তিনি এখন আর জাতীয় দলের সঙ্গে আগের মত তেমন সম্পৃক্ত নন। তার কথা, ‘আপনারকে ( সাংবাদিকদের) আগেও বলেছিলাম যে আমি বোর্ডে (বিসিবি) আসতে চাই না। এখানে দুটি কারণ আছে, প্রথমত আমার সময় নেই। দ্বিতীয়ত হলো যে, এমন কিছু সিদ্ধান্ত নিতে যেটা মানুষ পছন্দ করবে না। তামিমকে এখন আমি সেটাই বলেছি, আমি এখন আর আগের মতো বোর্ডে নেই। দুই টার্ম আমি একেবারে টিমের সাথেই ছিলাম, এখন আমি ছেড়ে দিয়েছি।’

বিসিবি সভাপতি যোগ করেন, ‘এখন যাদের মাধ্যমে ছেড়ে দিয়েছি তারা দায়িত্ব পালন করবে, না পারলে বা তাদের কোনো অসুবিধা হলে আসবে, আমি সবসময় হেল্প করবো। তারপরও তামিম কিছু কথা বললো, আমি ওকে বলেছি যে, আমার হাতে একদম সময় নেই। একমাস পড়েই নির্বাচন, আমি এখন এলাকায় সময় দিচ্ছি। ওকে (তামিমকে) বলেছি যে, নির্বাচন শেষ হলেই আমি তোমার সবকিছু জানবো বা সমস্যা শুনবো। আমি কারো কথায় কিছু বলবো না। আগে আমাকে নিজে জানতে হবে সমস্যাটা কোথায় এবং আমি সবার সঙ্গে কথা বলবো সবকিছু জানবো, তারপর নিজে সিদ্ধান্ত নেব, যেটা আমি আগে করতাম। ও বললো যে এটা খুবই ভালো কথা।’

তামিম ইস্যুতে পাপনের শেষ কথা হলো, ‘সংসদ নির্বাচনের পর বিপিএলের সময় বসে সবকিছু চূড়ান্ত হবে। ওর (তামিম) সঙ্গে কথা হয়েছে যে, যাই সিদ্ধান্ত নেই, বিপিএলের পরে। আশা করি নির্বাচনের পরেই বিপিএল শুরু হবে। তখন সব প্লেয়ারদের পাব, কোচিং স্টাফদের পাব। আমার ধারণা এর মধ্যে আমি সব জানতে পারবো এবং সিদ্ধান্ত নিতে পারবো।’

এআরবি/এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।