টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড নিকোলের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:১৫ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

৩৩ বলে সেঞ্চুরি! আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম শতকের বিশ্বরেকর্ড গড়লেন নামিবিয়ার জান নিকোল লফটি-ইটন। আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) নেপালের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে এই ইতিহাস গড়েছেন ২২ বছরের অলরাউন্ডার।

২০২৩ সালে ২৭ সেপ্টেম্বর মঙ্গোলিয়ার বিপক্ষে এশিয়ান গেমসের ম্যাচে মাত্র ৩৪ বলে সেঞ্চুরি করেছিলেন নেপালের কুশল মাল্লা। সেই ইনিংসে তিনি ৮টি চার ও ১২টি ছক্কার সাহায্যে ৫০ বলে ১৩৭ রানে করে অপরাজিত থাকেন।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম শতরান করার পথে মাল্লা একযোগে ভেঙে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার, ভারতের রোহিত শর্মা ও চেক প্রজাতন্ত্রের সুদেশ বিক্রমাশেখরার যুগ্ম রেকর্ড।

এবার নেপালের বিপক্ষে মাত্র ৩৩ বলে শতরান করে মাল্লার রেকর্ড ভেঙেছেন নামিবিয়ার জান নিকোল লফটি-ইটন। মঙ্গলবার কীর্তিপুরে বিধ্বংসী সেঞ্চুরি করার পথে জান নিকোল ১১টি চার ও ৮টি ছক্কা মারেন। তিনি ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মাত্র ১৮ বলে। শেষ পর্যন্ত ৩৬ বলে ১০১ রানে অপরাজিত থাকেন এই ব্যাটার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবথেকে কম বলে সেঞ্চুরি
১. জান নিকোল লফটি-ইটন (নামিবিয়া) : ৩৩ বলে।
২. কুশল মাল্লা (নেপাল) : ৩৪ বলে।
৩. ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা) : ৩৫ বলে।
৪. রোহিত শর্মা (ভারত) : ৩৫ বলে।
৫. সুদেশ বিক্রমাশেখরা (চেক প্রজাতন্ত্র) : ৩৫ বলে।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।