বার্নাব্যুতে রিয়ালের দুঃস্বপ্ন মেসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১৫ পিএম, ২২ ডিসেম্বর ২০১৭

রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ, অথচ লিওনেল মেসির প্রিয় জায়গা স্যান্তিয়াগো বার্নাব্যু! একটু খটকা লাগছে তো? না, মেসি নিজের মুখে এমন কথা বলেননি। তবে বার্সেলোনা প্রাণভোমরা বরাবরই বার্নাব্যুর মাঠে সফল, এই মাঠে রিয়ালের সবচেয়ে বড় দুঃস্বপ্নও তিনিই।

পরিসংখ্যান বলছে, রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২৪টি গোল আছে লিওনেল মেসির। এর সিংহভাগ গোল কোথায় জানেন? বার্নাব্যুতে। ২৪ গোলের মধ্যে ১৪টিই এই ভেন্যুতে করেছেন মেসি। নিজের মাঠ ব্যু ক্যাম্পেও রিয়ালের বিপক্ষে এতগুলো গোল পাননি।

শুরুটা ২০০৯ সালের ২ মে। পেপ গার্দিওলার আমলে এল ক্ল্যাসিকোতে বার্সোলোনা জিতেছিল ৬-২ গোলে। ওই ম্যাচে জোড়া গোল করেন মেসি। পরের মৌসুমে বার্নাব্যুতে ২-০ ব্যবধানের জয়েও মেসি করেন এক গোল।

২০১০-১১ মৌসুমে লিগে পেনাল্টি থেকে গোল, এরপর চ্যাম্পিয়ন্স ট্রফিতেও গোল। ২০১১-১২ মৌসুমেও গোল করেন মেসি। এরপর অনেকটা সময় অপেক্ষা। এক বছর পর সুপারকোভাতে ফ্রি কিকে আরেক গোল আর্জেন্টাইন খুদেরাজের, এই গোলেও অবশ্য শিরোপা জেতা হয়নি তার দলের।

বার্নাব্যুতে মেসির পরবর্তী লিগ গোলটি আসে ২০১২-১৩ মৌসুমে। এরপরের মৌসুমে তো রিয়ালের বিপক্ষে হ্যাটট্রিকই করে বসেন তিনি। বার্নাবু্যতে বার্সেলোনা ম্যাচটি জিতেছিল ৪-৩ গোলে।

তারপর থেকে অবশ্য বার্নাব্যুতে গোল পেতে তিনটি বছর অপেক্ষা করতে হয়েছে পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী তারকাকে। দীর্ঘ অপেক্ষা কাটিয়ে এল ক্ল্যাসিকোর গত লিগে ম্যাচের দ্বিতীয় গোলটি করেন মহাগুরুত্বপূর্ণ সময়ে।

শনিবার মেসি মাঠে নামবেন তার ১৪ গোলের রেকর্ডটাকে আরও বড় করে তোলার লক্ষ্যে। সেটা হলে আরও একবার বার্নাব্যুতে রিয়ালের দুঃস্বপ্ন হবেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :