নেইমারের গোলে পিএসজির জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৬ এএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১২:৫৬ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮
নেইমারের গোলে পিএসজির জয়

বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার পর থেকেই দুর্দান্ত ফর্মে আছেন নেইমার। প্রায় প্রতি ম্যাচেই দলের জয়ে রাখছেন বড় ভূমিকা। শনিবার লিগ ওয়ানের ম্যাচে লিলের বিপক্ষের করলেন দুর্দান্ত এক গোল। সঙ্গে গোলের দেখা পেলেন বেরচিচে ও লো সেলসো। আর এতেই প্রতিপক্ষের মাঠ থেকে ৩-০ গোলের জয় নিয়ে ফিরেছে উনাই এমেরির দল।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণ করে খেলতে থাকে পিএসজি। ম্যাচের ২৪ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল দলটি। তবে ডি মারিয়ার জোড়াল শট ফিরিয়ে দেন লিলের গোলরক্ষক। ম্যাচের ৩৯ মিনিটে আবারও গোলের সুযোগ পায় সফরকারী দলটি। তবে হাভিয়ের পাস্তোরের থ্রু থেকে পাওয়া বল ফাঁকায় দাঁড়িয়ে থাকা নেইমারকে না দিয়ে উড়িয়ে মারেন কাভানি।

অবশেষে ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে গোলের দেখা পায় পিএসজি। নেইমারের উঁচু করে বাড়ানো বল প্রতিপক্ষের এক খেলোয়াড় হেড করে ফেরানোর পর পেয়ে যান ইউরি বেরচিচে। নিচু শটে লক্ষ্যভেদ করেন স্পেনের এই ডিফেন্ডার।

বিরতি থেকে ফিরেও ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রাখে পিএসজি। ম্যাচের ৫৫ মিনিটে নেইমারের শট লক্ষ্যভ্রষ্ট হয়। ম্যাচের ৬৯ মিনিটে ডি-বক্সের একটু বাইরে ফ্রি কিক পায় পিএসজি। উড়িয়ে মেরে সেটাও নষ্ট করেন নেইমার

অবশেষে ম্যাচের ৭৭ মিনিটে গোলের দেখা পায় নেইমার। দারুণ এক ফ্রি-কিকে বল জালে পাঠান ব্রাজিলের এই ফরোয়ার্ড। চলতি লিগে এটি তার ১৮তম গোল। আর ম্যাচের ৮৭ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে নিখুঁত চিপে আর্জেন্টাইন মিডফিল্ডার লো সেলসো বল জালে পাঠালে জয় নিশ্চিত হয়ে যায় পিএসজির। এ জয়ে ২৪ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে পিএসজি।

এমআর/এমএস