বিশ্বকাপে নামার আগে চোট শঙ্কায় রাশফোর্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৪২ পিএম, ১৪ জুন ২০১৮

এবারের বিশ্বকাপে ইংল্যান্ডের প্রথম ম্যাচ ১৮ জুন, তিউনিসিয়ার বিপক্ষে। এই ম্যাচে না-ও দেখা যেতে পারে দলের তারকা ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ডকে। হাঁটুর চোটে পড়েছেন তিনি। বিশ্বকাপে দলের প্রথম ম্যাচের আগে শেষ ট্রেনিং সেশনেও উপস্থিত থাকতে পারেননি ম্যানচেস্টার ইউনাইটেডের এই স্ট্রাইকার।

গত সোমবার ইংল্যান্ড স্কোয়াড দুই ভাগে ভাগ হয়ে নিজেদের মধ্যে একটি ম্যাচ খেলে। এই ম্যাচেই হাঁটুর চোটে পড়েন রাশফোর্ড। তবে ২০ বছর বয়সী এই ফরোয়ার্ড নিজের টুইটার অ্যাকাউন্টে আশাবাদ ব্যক্ত করেন, সময়মতোই সুস্থ হয়ে উঠতে পারবেন। ভক্তদের উদ্দেশ্যে তিনি লিখেছেন, ‘আমি যে পরিমাণ ম্যাসেজ পেয়েছি, তার জন্য সবাইকে ধন্যবাদ। ছোটখাট একটা চোটে পড়েছি। এটা নিয়ে এত দুশ্চিন্তার কিছু নেই।’

ইংল্যান্ডের সঙ্গে এটাই রাশফোর্ডের প্রথম বড় টুর্নামেন্ট নয়। ২০১৬ সালের ইউরোতে আইসল্যান্ডের কাছে হোঁচট খাওয়া দলেরও সদস্য ছিলেন তিনি। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে চার ম্যাচে সবমিলিয়ে মোটে ২১ মিনিট খেলার সুযোগ হয়েছিল এই ফরোয়ার্ডের। তবে এরপর থেকে ধীরে ধীরে দলে নিজের অপরিহার্যতা প্রমাণ করেছেন। রাশিয়ায় সাউথগেটের দলের 'ট্রাম্পকার্ড' ভাবা হচ্ছে রাশফোর্ডকে।

ইংল্যান্ডের আক্রমণভাগের মূল দায়িত্বটা থাকবে হ্যারি কেনের উপর। তার পেছনে জায়গা করে নিতে ডেলে আলী, হেসে লিংগার্ড, রহিম স্টার্লিং, ড্যানি ওয়েলব্যাক, জেমি ভার্দি আর রাশফোর্ডের লড়াই চলবে।

এমএমআর/পিআর