সাইকেলে চড়ে রাশিয়ায় পর্তুগিজ যুবক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:২০ পিএম, ১৪ জুন ২০১৮

প্রিয় দল নিয়ে কমবেশি সবারই পাগলামি রয়েছে। বিশ্বকাপকে সামনে রেখে তা এখন তুঙ্গে। কেউ হয়তো নিজের পুরো বাড়িই প্রিয় দলের পতাকার রঙে রাঙিয়ে নিচ্ছেন। কেউ হয়তো নিজের দলকে সমর্থন জানানোর অভিনব সব পন্থা অবলম্বন করছেন। তবে ৫৩ বছর বয়সী পর্তুগিজ হেল্ডার বাতিস্তা যা করেছেন তা হয়তো হার মানাবে সব পাগলামিকেই।

প্রিয় দল পর্তুগালকে সমর্থন জানাতে বাতিস্তা পর্তুগালের আলেকুইয়ার থেকে রাশিয়ায় এসেছেন সাইকেলে চড়ে। পথিমধ্যে পর্তুগাল, স্পেন, ফ্রান্স, জার্মানি, পোল্যান্ড, লিথুনিয়া এবং লাটভিয়া অতিক্রম করে রাশিয়ায় পৌঁছেছেন। এ পুরোটা জায়গাই তিনি সাইকেলে অতিক্রম করেছেন। রোনালদোদের খেলা দেখার উদ্দেশ্যে ৬ই মে বাড়ি ছাড়েন বাতিস্তা। রাশিয়ায় এসে পৌঁছান ১৩ই জুন।

আর এ পুরোটা যাত্রার সব ছবি ও ভিডিও তিনি তার ফেসবুক পেজে দিয়েছেন। তার ফেসবুক পেজে প্রায় সাড়ে পাঁচ হাজারের মতো ফলোয়ার রয়েছে। রাশিয়ায় পৌঁছানোর ব্যাপারে নিশ্চিত করে ফেসবুকে তিনি লিখেন, ‘অফিসিয়াল! আমি ইতোমধ্যেই রাশিয়ায় পৌঁছে গেছি।’

রাশিয়ায় ক্রাতোভোতে রয়েছেন তিনি। কারণ এখানেই যে রোনালদোদের অনুশীলন ক্যাম্প! তবে পর্তুগালকে সমর্থন জানানোর পাশাপাশি আরেকটি মহৎ উদ্দেশ্য রয়েছে বাতিস্তার। তার এ ব্যতিক্রমধর্মী অভিযানের উদ্দেশ্য ক্যান্সারে আক্রান্ত শিশুদের জন্য করা চ্যারিটিতে অর্থ জোগাড় করা।

ডিকেটি/আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :