‘রোনালদো পুরনো মদের মতো’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩২ এএম, ২১ জুন ২০১৮

বয়সের ঘর পেরিয়েছে ৩৩ এর কোটা। এই ৩৩ যে কেবলই একটি সংখ্যা, তা প্রতিনিয়তই প্রমাণ করে চলেছেন পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। এই বয়সেও চলতি বিশ্বকাপে একাই টানছেন পর্তুগালকে। ২ ম্যাচে করেছেন ৪টি গোল।

বুধবার মরক্কোর বিপক্ষে তার একমাত্র গোলেই ১-০ গোলের জয় পেয়েছে পর্তুগাল। এই গোলের মাধ্যমে ইউরোপিয়ানদের মধ্যে সর্বোচ্চ আন্তর্জাতিক গোলদাতার রেকর্ড করেছেন উইঙ্গার হিসেবে ক্যারিয়ার শুরু করা রোনালদো। সবমিলিয়ে আন্তর্জাতিক গোলের তালিকায় রোনালদো অবস্থান দ্বিতীয়।

স্পোর্টিং লিসবনের হয়ে ক্যারিয়ারের শুরুতে সাদামাটা উইংগার রোনালদো বয়স বাড়ার সাথে সাথে নিজেকে পরিণত করেছেন জাত স্ট্রাইকারে। গোল করা এখন যেন তার বাম হাতের খেল। যেকোন ম্যাচে, যেকোণ দিন হেসে খেলেই গোল করেন তিনি। নিজের শিষ্যের এমন পারফরম্যানসে ব্যাপক খুশি পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস।

মরক্কোর বিপক্ষে ম্যাচ শেষে রোনালদোকে ‘পুরনো মদ’ হিসেবে অ্যাখ্যা দেন সান্তোস। যা কিনা যত সময় যায় ততোই সুপেয় হয়। সান্তোস বলেন, ‘রোনালদো ঠিক পুরনো মদের মতো। সে জানে কিভাবে বয়সের সাথে সাথে নিজের সামর্থ্যও বাড়াতে হয়। তার সমসাময়িক অন্যান্য খেলোয়াড়দের তুলনায় রোনালদো অনেক বেশি উন্নতি করে চলেছে।’

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ২৫ জুন মাঠে নামবে পর্তুগাল। তাদের প্রতিপক্ষ শক্ত ডিফেন্সের ইরান।

এসএএস/এমএস