আর্জেন্টিনার ম্যাচটিই ক্রোয়েশিয়ার সহজতম ম্যাচ!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪১ এএম, ২১ জুন ২০১৮

আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে শুরু হয়েছে আর্জেন্টিনার এবারের বিশ্বকাপ যাত্রা। নিজেদের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে লিওনেল মেসির দল। এই ম্যাচটি ক্রোয়েশিয়ার জন্য গ্রুপের সহজতম ম্যাচ, এমনটাই জানিয়েছেন ক্রোয়েট কোচ জলাতকো দালিচ।

নাইজেরিয়ার বিপক্ষে জয়ের পর আর্জেন্টিনাকে ‘সহজতম প্রতিপক্ষ’ বলে বিস্ময়ের জন্ম দিয়েছিলেন দালিচ। কাগজে-কলমে গ্রুপের সবচেয়ে শক্তিশালী দলকে সহজতম প্রতিপক্ষ বলায় কৌতুহলের সৃষ্টি হয় সবার মনে। তবে ম্যাচের আগের দিন সবার মনের কৌতুহল দূর করে দিয়েছেন ক্রোয়েট কোচ।

দালিচের দাবি আর্জেন্টিনাকে সহজ প্রতিপক্ষ বলেননি তিনি। বরং গ্রুপে আর্জেটিনার বিপক্ষে ম্যাচটি তাদের সহজতম ম্যাচ বলেছেন বলে জানান দালিচ। ‘ডি’ গ্রুপে নাইজেরিয়া এবং আইসল্যান্ডের মতো দল থাকার পরেও আর্জেন্টিনার ম্যাচটিই কেন ক্রোয়েশিয়ার জন্য সহজতম, সেই ব্যাখ্যাও দেন ক্রোয়েশিয়ান কোচ।

তিনি বলেন, ‘আমি বলিনি যে আর্জেন্টিনা আমাদের সহজতম প্রতিপক্ষ। আমি বলেছি আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটিই আমাদের সহজতম ম্যাচ। কারণ এই ম্যাচে আমাদের হারানোর কিছু নেই। অন্য দুই ম্যাচে আমাদের ওপর চাপ থাকেবে। কিন্তু এই ম্যাচে আমরা অন্যতম সেরা একটি দলের বিপক্ষে খেলব।’

এখনো পর্যন্ত ৪ বার মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা এবং ক্রোয়েশিয়া। ২ জয় নিয়ে ক্রোয়েটদের ওপর আধিপত্য বিস্তার করছে লিওনেল মেসিরাই। বাকি ২ ম্যাচের ১টিতে জয়ী দল ক্রোয়েশিয়া, অন্যটি হয়েছে ড্র।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :