চ্যাম্পিয়নশিপের আনন্দ হ্যাটট্রিকে রাঙালেন এমবাপে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪২ এএম, ২২ এপ্রিল ২০১৯

চলতি ফরাসি লিগে চ্যাম্পিয়ন হতে যাচ্ছে প্যারিস সেইন্ট জার্মেই, তা সবার জানা ছিলো মৌসুমের মাঝপথেই।কারণ নিকটতম প্রতিদ্বন্দ্বী লিলের সঙ্গে পয়েন্টের ফারাকটা ছিলো বিস্তর। তবে অপেক্ষা ছিলো ঠিক কবে নিশ্চিত হবে পিএসজির শিরোপা জয়।

গত তিন ম্যাচে ১ ড্র ও পরপর দুই পরাজয়ের কারণে বারবার বিলম্বিত হয়েছে পিএসজির চ্যাম্পিয়নশিপ। অবশেষে রোববার মাঠে নামার আগেই নেইমার-এমবাপেরা পেয়েছেন শিরোপা জেতার সুসংবাদ।

চ্যাম্পিয়ন হতে পিএসজির দরকার ছিলো মাত্র ১ পয়েন্ট। পিএসজি মাঠের নামার আগেই দিনের অন্য ম্যাচে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা লিল তুলজের সঙ্গে ড্র করায় চ্যাম্পিয়ন হওয়া সুখবার্তা নিয়েই মাঠে নামে পিএসজি।

পরে মাঠে এ আনন্দটা আরও বাড়িয়ে দেন ফরাসি তারকা কাইলিয়ান এমবাপে। চলতি লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা এমবাপে করেন হ্যাটট্রিক, নিজের গোলসংখ্যাকে নিয়ে যান ত্রিশে। মোনাকোকে ৩-১ গোলে হারিয়েই মাঠ ছাড়ে থমাস টুখেলের দল।

ঘরের মাঠে ম্যাচের প্রথম গোল পেতে মাত্র ১৫ মিনিট অপেক্ষা করতে হয় পিএসজিকে। দারুণ এক পাল্টা আক্রমণে এমবাপের পা থেকে আসে গোলটি। মুসা দিয়াবির পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নেন এমবাপে। পরে ডান পায়ের শটে বল জালে পাঠান তিনি।

বিরতিতে যাওয়ার আগে ম্যাচের ৩৮তম মিনিটে দানি আলভেসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে পেনাল্টি স্পটের কাছ থেকে নিচু শটে ব্যবধান দ্বিগুণ করেন ফরাসি এ তরুণ।

দ্বিতীয়ার্ধের শুরুতে নেইমারকে মাঠে নামার টুখেল। পরে ৫৫তম মিনিটে আবারও আলভেসের পাস ধরে বল জালের জড়ান এমবাপে। পূরণ করেন নিজের হ্যাটট্রিক। ম্যাচের ৮০ মিনিটে মোনাকোর পক্ষে এক গোল শোধ করেন অ্যালেক্সান্ডার গলভিন।

৩৩ ম্যাচে ২৭ জয় ও তিন ড্রয়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়া পিএসজির পয়েন্ট ৮৪। সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে লিল।

এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :