প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে বাংলাদেশের মেয়েরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ২২ এপ্রিল ২০১৯

 বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলের উদ্বোধনী ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে আছে বাংলাদেশ। সোমবার সন্ধ্যা সোয়া ৬টায় (যদিও শুরুর সময় ছিল সন্ধ্যা ৬টা) শুরু হয়েছে ম্যাচটি।

১৩ মিনিটে সিরাত জাহান স্বপ্নার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। আঁখি খাতুনের লম্বা পাস ধরে ভেতরে ঢুকে প্লেসিংয়ে গোল করেন স্বপ্না। ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কৃষ্ণা রানী সরকার। মারিয়ার কর্নার থেকে কৃষ্ণার হেড জড়িয়ে যায় আরব আমিরাতের জালে।

এছাড়াও বাংলাদেশের মেয়েরা দুটি সুযোগ নষ্ট করে। ১৮ মিনিটে স্বপ্না গোলরক্ষককে একা পেয়েও বল তুলে দেন তার হাতে। ২০ মিনিটে শামসুন্নাহারের স্বার্থপরের মতো নিজে গোল দিতে গিয়ে সুযোগ নষ্ট করেন। সামনে স্বপ্না ফাঁকায় দঁড়ানো থাকলেও শামসুন্নাহার সুযোগ নষ্ট করেন গোলরক্ষকের গায়ে মেরে।

৬ জাতির এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ খেলছে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত। টুর্নামেন্ট উদ্বোধন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী, সহ-সভপাতি কাজী নাবিল আহমেদ, মহিউদ্দিন আহমেদ মহি, ফিফা কাউন্সিল মেম্বার ও বাফুফের মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, টুর্নামেন্টের স্বত্বাধিকারী কে-স্পোর্টসের সিইও এম ফাহাদ করীম ও বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

দুই দলের একাদশ
বাংলাদেশ : রূপনা চাকমা, শিউলী আজিম, শামসুন্নাহার, আঁখী খাতুন, নার্গিস খাতুন, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, সানজিদা আক্তার, মিশরাত জাহান মৌসুমী (অধিনায়ক), সিরাত জাহান স্বপ্না ও কৃষ্ণা রাণী সরকার।

আরব আমিরাত : আয়া ওয়ালিদ মালাল্লা, গুলাম আল মারজুকি, খালিদ আলজারকান, ফাতিমা, আলী হাবিব আলনুবি, রাওয়ান আব্দুল্লাহ আল হাম্মাদী, আল জাকরান, ইদা জামাল, সালামা বিন ফাহাদ, সারাহ সামিহ আল ব্লুসি, নাজলা এশা আলীসা ও সেনদিায়া গরিব আল মাজরুই।

রেফারি : চাইনাসানিত পানাস (থাইল্যান্ড)।

আরআই/আইএইচএস/

আপনার মতামত লিখুন :