ভবিষ্যৎ নিয়ে চিন্তা নেই, রিয়ালেই থাকছেন জিদান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৪৪ পিএম, ২৪ জুলাই ২০২০

খেলোয়াড়ি জীবনে যেমন, কোচিং ক্যারিয়ারেও তেমন। দুই ভূমিকায়ই সাফল্যের কমতি নেই ফ্রান্সের কিংবদন্তি ফুটবলার জিনেদিন জিদানের। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে পেয়েছেন দারুণ সব সাফল্য। এরই মধ্যে জিতে গেছেন ১১টি শিরোপা, রয়েছে হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ জেতার গৌরব।

তবু কোচ হিসেবে নিজের ক্যারিয়ারের ভবিষ্যৎ দেখেন না বলে জানিয়েছিলেন জিদান। খুব বেশিদিন কোচিং করাবেন না তিনি, এমনটাও বলেছেন বেশ কয়েকবার। যা কি না চিন্তার ভাজই ফেলে দিয়েছিল রিয়াল ভক্ত-সমর্থক থেকে শুরু করে টিম ম্যানেজম্যান্টের কপালে।

তবে শেষ খবর হলো, অন্তত আগামী মৌসুম পর্যন্ত নিশ্চিন্ত থাকতে পারেন রিয়াল ভক্তরা। কেননা ক্লাবটির প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ নিশ্চিত করেছেন, আগামী মৌসুমেও জিদানের অধীনেই খেলবে লস ব্লাঙ্কোসরা। বৃহস্পতিবার রিয়ালের লা লিগা শিরোপা উদযাপনের সময় এ কথা জানিয়েছেন পেরেজ।

এসময় জিদানের প্রশংসায় পেরেজ বলেছেন, ‘রিয়াল মাদ্রিদের জন্য সত্যিকার আশীর্বাদ হলো জিদান।’ রিয়াল প্রেসিডেন্ট জোর গলায়ই জানিয়েছেন আসন্ন মৌসুম অর্থাৎ ২০২০-২১ মৌসুমে ক্লাবের ডাগআউটে দেখা যাবে জিদানকেই। এছাড়া জিদানের সঙ্গে রিয়ালের বর্তমান চুক্তির মেয়াদ ২০২২ সাল পর্যন্ত।

তবে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ কখনও বড় ইস্যু হতে পারেনি জিদানের সামনে। তিনি খেলোয়াড় থাকাকালীন চুক্তির এক বছর বাকি থাকতেই ক্লাব ছেড়ে যান। এমনকি ২০১৮ সালেও হ্যাটট্রিক শিরোপা জেতার পর কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন নিজ থেকেই। তবে এবার এমনটা হবে না বলেই জানিয়েছেন ফ্লোরেন্টিনো পেরেজ।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]