টানা ৯ জয়ের পর কলম্বিয়ায় হোঁচট ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৯ এএম, ১১ অক্টোবর ২০২১

বিশ্বকাপ বাছাইয়ে রীতিমত উড়ছিল ব্রাজিল। যে দলই তাদের সামনে পড়েছে, চোখেমুখে অন্ধকার দেখেছে। সেলেসাওদের জয়রথ অবশেষে থামালো কলম্বিয়া।

কলম্বিয়ার বারাংকিইয়ায় রোববার রাতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। এতে টানা ৯ জয়ের পর অবশেষে পয়েন্ট ভাগাভাগি করেছে তিতের দল।

আগের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে পিছিয়ে পড়েও দারুণ এক জয় তুলে নিয়েছিল ব্রাজিল। এবারও শেষের দিকে তারা আক্রমণে জয়ের সম্ভাবনা তৈরি করেছিল। কিন্তু গোলের দেখা পায়নি।

ম্যাচে বল দখলে এগিয়ে থাকলেও আক্রমণে দাপট দেখাতে পারেনি ব্রাজিল। কলম্বিয়া ১২টি শট নিয়েছে, যার মধ্যে ৪টি ছিল লক্ষ্যে। ব্রাজিলের ৯ শটেও ৪টিই লক্ষ্যে। তবে আসল কাজ হয়নি।

১৪ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি হয়েছিল ব্রাজিলের। নেইমারের দারুণ পাস থেকে বল পেয়ে শট নিয়েছিলেন লুকাস পাকেতা, সেটি একটুর জন্য পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। প্রথমার্ধে কলম্বিয়াও আক্রমণ করেছিল, তবে সেগুলো ছিল অনেকটাই লক্ষ্যহীন।

দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। ডি-বক্সের বাইরে থেকে মাতেউস উরিবের বুলেট গতির শট লাফিয়ে এক হাত দিয়ে ক্রসবারের ওপর পাঠান আলিসন। পাঁচ মিনিট পর কিনতেরোর শট ঝাঁপিয়ে বাঁচান লিভারপুল গোলরক্ষক।

৭৬তম মিনিটে ব্রাজিলও হতাশ হয় প্রতিপক্ষ গোলরক্ষকের দক্ষতায়। রাফিনিয়ার দূর থেকে নেওয়া জোরালো শট ঝাঁপিয়ে ফেরান দাভিদ অসপিনা।

৮৪ মিনিটে রাফিনিয়ার ক্রস থেকে আন্তোনির শটও রুখে দেন কলম্বিয়ান গোলরক্ষক। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

টানা ৯ জয়ের পর পাওয়া এই ড্রয়ে ১০ ম্যাচে ২৮ পয়েন্ট ব্রাজিলের। অবশ্য পয়েন্ট তালিকায় শীর্ষেই রয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এক ম্যাচ বেশি খেলে কলম্বিয়া ১৫ পয়েন্ট নিয়ে আছে পাঁচ নম্বরে।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।