জিতেই মিশন শেষ করতে চায় বাংলাদেশের মেয়েরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:২২ পিএম, ২৭ মার্চ ২০২৩

বাংলাদেশ-নেপাল এবং রাশিয়া-ভারত ম্যাচ দিয়ে মঙ্গলবার শেষ হচ্ছে সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপ। এই দুই ম্যাচের ফলাফলই নির্ধারণ করবে নতুনত্বের এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও রানার্সআপ হচ্ছে কারা। নতুনত্ব বলা এ কারণেই যে, এই প্রথম দক্ষিণ এশিয়ার কোনো টুর্নামেন্টে অংশ নিলো ইউরোপের একটি দল।

৫ দলের এই টুর্নামেন্টে সবার আগে চার ম্যাচ খেলেছে ভুটান। সবগুলো হেরে এরই মধ্যে বিদায় নিয়েছে দক্ষিণ এশিয়ার ছোট্ট দেশটি। বাকি চার দলের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে কাগজ-কলমে টিকে আছে রাশিয়া, বাংলাদেশ ও ভারত।

তবে সুবিধাজনক অবস্থানে রাশিয়া। ঢাকায় পা রেখে রাশিয়ান কোচ বলেছিলেন তারা এখান থেকে ট্রফি নিয়ে যেতে চান। নাটকীয় কোনো কিছু না ঘটলে রাশিয়ার চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনাই উজ্জ্বল।

রাশিয়ার পয়েন্ট ৯। মঙ্গলবার ভারতের বিপক্ষে ড্র করলেই শিরোপা নিশ্চিত হবে তাদের। অন্যদিকে বাংলাদেশ ও ভারতের পয়েন্ট ৬ করে। বাংলাদেশ যদি নেপালকে এবং ভারত যদি রাশিয়াকে হারায় তাহলে তিন দলের পয়েন্ট হবে ৯ করে। তখন বিবেচনায় আসবে হেড টু হেড ফলাফল। তারপর গোল গড়।

চ্যাম্পিয়ন হতে না পারলেও বাংলাদেশের সামনে আছে রানার্সআপ হওয়ার সুযোগ। রাশিয়া যদি ভারতকে হারায় আর বাংলাদেশ যদি নেপালের বিপক্ষে ড্রও করে তাহলেই রানার্সআপ হয়ে যাবে স্বাগতিক মেয়েরা। টুর্নামেন্ট শেষে বাংলাদেশের অবস্থান যেখানেই থাক তা নিয়ে ভাবছেন না দলের কোচ ও খেলোয়াড়রা। তাদের লক্ষ্য একটাই-নেপালকে হারিয়ে মিশন শেষ করা।

বাংলাদেশ প্রথম ম্যাচে ভুটানকে ৮-১ গোলে উড়িয়ে দিয়ে দ্বিতীয় ম্যাচে ৩-০ গোলে হেরেছিল রাশিয়ার কাছে। তৃতীয় ম্যাচ বাংলাদেশ তীব্র প্রতিদ্বন্দ্বিতার পর ১-০ গোলে হারায় ভারতকে।

আরআই/এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।