কার বেশি হ্যাটট্রিক, মেসি নাকি রোনালদোর?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩০ পিএম, ০৩ এপ্রিল ২০২৪

লিওনেল মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনালদো, ফুটবল বিশ্বের বিতর্কের কেন্দ্রবিন্দুতে থাকা দুই তারকা। দুইজনেই নিজ নিজ ক্লাব ও দলে দুর্দান্ত। তবে দুইজনের মধ্যে কে সেরা, সেই বিতর্কের অবসান যেন কোনো দিনই হওয়ার নয়।

রোনালদোভক্তদের কাছে সর্বকালের সেরা ফুটবলার রোনালদো। অপরদিকে মেসিভক্তদের কাছে সর্বকালের সেরা ফুটবলার হলেন মেসি। এই বিতর্ক আরও একবার মাথাচাড়া দিয়ে উঠেছে তিনদিনের ব্যবধানে রোলানদোর দুই হ্যাটট্রিকে।

গত শনিবার সৌদি প্রো লিগে আল তাইয়ের বিপক্ষে হ্যাটট্রিক করেন রোনালদো। এর তিন দিন পর গতকাল মঙ্গলবার রাতে আবহার বিপক্ষে দ্বিতীয় হ্যাটট্রিক রোনালদোর।

রোনালদোর এই দুই হ্যাটট্রিকের পর অনেকে মেসির সঙ্গে পর্তুগিজ তারকাকে তুলনা করেছেন হ্যাটট্রিকের সংখ্যা দিয়ে। অর্থাৎ কার বেশি হ্যাটট্রিক, রোনালদো নাকি মেসির?

হ্যাটট্রিকের সংখ্যা বিবেচনায় অবশ্য জয়টা হবে রোনালদোর। ফুটবল ক্যারিয়ারে এখন পর্যন্ত ৬৫টি হ্যাটট্রিক করেছেন রোনালদো। আর মেসির হ্যাটট্রিক ৫৭টি। সে হিসেবে মেসির চেয়ে রোনালদোর হ্যাটট্রিক বেশি ৮টি।

দুইজনেই আছে ক্যারিয়ারের শেষের দিকে। তবে মেসির জন্য বাকি ৮টি হ্যাটট্রিক করা অতটা সহজ হবে না। কারণ, খেলার মাঠে বেশি গোল পাাচ্ছেন না আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা। সর্বশেষ ২০২৩ সালের মার্চে হ্যাটট্রিক পেয়েছিলেন ইন্টার মিয়ামি তারকা মেসি। এরপর তো এক বছর হ্যাটট্রিক ছাড়া পার করছেন ৮ বারের ব্যালন ডি'অর জয়ী তারকা।

চলতি মৌসুমে সৌদি প্রো লিগে সর্বোচ্চ ২৯ গোল করেছেন রোনালদো। সব প্রতিযোগিতা মিলে আল নাসরের হয়ে পর্তুগিজ তারকার গোলের সংখ্যা ৪২।

অপরদিকে চলতি বছর বেশ ভালোভাবেই শুরু করেছেন মেসি। এখন পর্যন্ত জাদুকরী পায়ে গোল করেছেন ৫টি। তবে বর্তমানে হ্যামস্ট্রিং চোটে পড়ে মাঠের বাইরে আছেন মেসি। যে কারণে মিস করেছেন এল সালভেদর ও কোস্টারিকার বিপক্ষে আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচ।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।