ঈদ বিরতির পর মাঠে ফিরছে ফুটবল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:০০ পিএম, ১৫ এপ্রিল ২০২৪

ঈদুল ফিতরের বিরতি শেষে ঘরোয়া ফুটবলে আবার সরগরম হচ্ছে মাঠ। বাংলাদেশ প্রিমিয়ার লিগের পাশাপাশি চলছে ফেডারেশন কাপের খেলা। প্রিমিয়ার লিগের খেলা শুক্র ও শনিবার। ফেডারেশন কাপ মঙ্গলবার। ফেডারেশন কাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল দিয়ে মঙ্গলবার ফুটবল ফিরছে মাঠে।

ফেডারেশন কাপের একটি কোয়ার্টার ফাইনাল হয়ে গেছে ঈদের আগে। গোপালগঞ্জে হওয়া সেই কোয়ার্টার ফাইনালে প্রথম মিনিটে গোল খেয়েও ২-১ ব্যবধানে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন মোহামেডান।

আগামীকাল (মঙ্গলবার) দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে সাবেক চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। এ ম্যাচটিও হবে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে।

বসুন্ধরা কিংস শীর্ষ ফুটবলে ওঠার পর দুইবার ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন হয়েছে। তবে সর্বশেষ দুই আসরের ফাইনালেও উঠতে পারেনি তারা। এবার মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপে চ্যাম্পিয়ন হয়েছে কিংস। প্রিমিয়ার লিগের পঞ্চম শিরোপা জয়ের পথে দলটি। ফেডারেশন কাপের ট্রফি উদ্ধার করতে পারলে দারুণ এক মৌসুম কাটবে অস্কার ব্রুজনের দলের।

ফেডারেশন কাপের শেষ দুই কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ২৩ এপ্রিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও বাংলাদেশ পুলিশ এফসি এবং ৩০ এপ্রিল আবাহনী ও ফর্টিস এফসি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১২ তম রাউন্ড শুক্রবার ও শনিবার। এ রাউন্ডে আবাহনী খেলবে শেখ জামালের বিপক্ষে, পুলিশ খেলবে শেখ রাসেলের বিপক্ষে, মোহমেডান খেলবে ব্রাদার্সের বিপক্ষে, চট্টগ্রাম আবাহনী খেলবে রহমতগঞ্জের বিপক্ষে এবং বসুন্ধরা কিংস খেলবে ফর্টিস এফসির বিপক্ষে।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।