আইপিএলে অধিনায়কত্বে সবার ওপরে ধোনি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:১০ পিএম, ২৯ এপ্রিল ২০১৮

ভারতীয় ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক বলা হয় মহেন্দ্র সিং ধোনিকে। ভারতকে নেতৃত্ব দিয়ে সম্ভাব্য সকল সাফল্য পেয়েছেন ধোনি। তিনি একই ধারা বজায় রাখেন আইপিএলেও। চেন্নাই সুপার কিংসের হয়েও দুর্দান্ত সাফল্য রয়েছে তার। আর এবার ক্যাপ্টেন কুলের নামের পাশে যুক্ত হলো আরো একটি রেকর্ড।

আইপিএল ইতিহাসের প্রথম অধিনায়ক হিসেবে দেড়শ ম্যাচে অধিনায়কত্ব করার রেকর্ড গড়েছেন ধোনি। শনিবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে এই মাইলফলক স্পর্শ করেন চেন্নাই অধিনায়ক। আইপিএলের ১১ আসরের ১০টিতেই অধিনায়কের দায়িত্বে ছিলেন ধোনি।

২০০৮ সালে আইপিএলের শুরুর আসর থেকে ২০১৫ পর্যন্ত টানা আট আসরে চেন্নাই সুপার কিংসের নেতৃত্বে ছিলেন ধোনি। তার নেতৃত্বে এই আট মৌসুমে ২ বার চ্যাম্পিয়ন এবং রেকর্ড ৪ বার রানার-আপ হয় চেন্নাই। পরের দুই আসরে নিষিদ্ধ থাকে চেন্নাই। সেই দুই আসরে ধোনির ঠিকানা হয় রাইজিং পুনে সুপার জায়ান্টস। তবে ২০১৬ সালে পুনের অধিনায়কত্ব করলেও পরের আসরে আর অধিনায়কত্ব করেননি।

দুই আসরের নিষেধাজ্ঞা কাটিয়ে চলতি মৌসুমে ফিরেছে চেন্নাই। একইসাথে ফিরেছেন মহেন্দ্র সিং ধোনিও। আর সপ্তম ম্যাচেই গড়েছেন ১৫০ ম্যাচে অধিনায়কত্ব করার রেকর্ড। তবে ধোনির মাইলফলকের ম্যাচটি তেমন সুখকর হয়নি। কেননা ম্যাচে পয়েন্ট টেবিলের তলানির দল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৮ উইকেটে হেরে যায় চেন্নাই।

এসএএস/এমএমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।