সাকিব-জামালকে পেছনে ফেলে বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ রোমান সানা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৬ এএম, ২৫ জানুয়ারি ২০২০

সাকিব আল হাসান, জামাল ভূঁইয়ার মতো প্রতিদ্বন্দ্বিদের পেছনে ফেলে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির (বিএসপিএ) বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন দেশসেরা আরচার রোমান সানা। এছাড়া দর্শকদের সরাসরি ভোটে ২০১৯ সালের ‘পপুলার চয়েজ অ্যাওয়ার্ড’ও জিতেছেন তিনি।

শুক্রবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের মাধ্যমে ‘কুল বিএসপিএ পুরস্কার ২০১৯’ তুলে দেয়া হয় বিজয়ীদের হাতে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসপিএ'র সভাপতি মোস্তফা মামুন। অনুষ্ঠানে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী এবং এআইপিএ এশিয়ার সভাপতি সাত্তাম আলসেহালি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এদিকে, বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিততে না পারলেও বিএসপিএ'র বর্ষসেরা ক্রিকেটার ছিলেন সাকিব আল হাসান। তবে অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি সাকিব। তার পক্ষে পুরস্কার গ্রহণ করেন সাবেক ক্রিকেটার রাকিবুল হাসান। আর বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন জাতীয় দলের ফুটবল অধিনায়ক জামাল ভূঁইয়া।

গত ৪ বছর ধরে বর্সসেরা ক্রীড়াবিদ এবং সমর্থকদের ভোটে নির্বাচিত ক্রীড়াবিদ-দুটি পুরস্কারই জিতে আসছেন ক্রিকেটাররা। এবার সে ধারা বদলালো। দুটি পুরস্কারই জিতলেন এসএ গেমসে বাংলাদেশকে সাফল্য এনে দেয়া আরচার রোমান সানা।

sana

এবারের বিএসপিএ অ্যাওয়ার্ডে কে কি জিতলেন...

বর্ষসেরা ক্রীড়াবিদ : রোমান সানা (আরচারি)

পপুলার চয়েজ অ্যাওয়ার্ড : রোমান সানা (আরচারি)

বর্ষসেরা ক্রিকেটার : সাকিব আল হাসান

বর্ষসেরা ফুটবলার : জামাল ভূঁইয়া

বর্ষসেরা আরচার : রোমান সানা

বর্ষসেরা ভারোত্তোলক : মাবিয়া আক্তার সীমান্ত

বর্ষসেরা কারাতেকা : হুমায়রা আক্তার অন্তরা

বর্ষসেরা ফেন্সার : ফাতেমা মুজিব

উদীয়মান ক্রীড়াবিদ : ইতি খাতুন (আরচারি)

বর্ষসেরা তায়কোয়ান্দো খেলোয়াড় : দীপু চাকমা

বর্ষসেরা কোচ : মার্টিন ফ্রেডরিক

বর্ষসেরা সংগঠক : কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল

তৃণমূলের ক্রীড়া ব্যক্তিত্ব : রফিক উল্যাহ আখতার মিলন এবং তাজুল ইসলাম

বিশেষ সম্মাননা : আব্দুল জলিল

বর্ষসেরা পৃষ্ঠপোষক: সিটি গ্রুপ

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]