বঙ্গবন্ধু ক্রীড়াসেবী ফাউন্ডেশন ভাতা দেবে অসচ্ছল ক্রীড়াবিদদের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:২৩ পিএম, ০৯ জুলাই ২০২০

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের উদ্যোগে দেশের অস্বচ্ছল ক্রীড়াবিদদের নানাভাবে সহযোগিতার কার্যক্রম চলছে। তারই ধারাবাহিকতায় ২০১৯-২০ অর্থবছরে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন থেকে ১ হাজার ১৫০ জন অসচ্ছল ক্রীড়াবিদকে মাসিক ভাতা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অসচ্ছল ক্রীড়াবিদদের প্রত্যেককে মাসিক ২ হাজার টাকা হারে বছরে ২৪ হাজার টাকা দেয়া হবে।। বৃহস্পতিবার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত বোর্ড সভায় এ সিদ্ধান্ত হয়। 

সভা শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেন, ‘স্বাধীনতার পরই অসচ্ছল ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের কল্যাণে এ ফাউন্ডেশনটি গড়ে তুলেছিলেন সর্বকালের সেরা বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতার স্মৃতিবিজড়িত এ ফাউন্ডেশনটি সবসময় ক্রীড়াবিদদের পাশে রয়েছে।’

ক্রীড়া প্রতিমন্ত্রী আরো বলেন, ‘আমরা করোনাভাইরাস মহামারিতে ৫০ জন অসচ্ছল ক্রীড়াসেবীকে ১০ হাজার টাকা করে দিয়েছি। তাছাড়াও এই অর্থবছরে ১ হাজার ১৫০ জন অসচ্ছল ক্রীড়াবিদকে মাসিক ক্রীড়া ভাতা প্রদানের সিদ্ধান্ত নিয়েছি। অচিরেই এ অর্থ ক্রীড়াবিদদের হাতে তুলে দেয়া হবে।

ক্রীড়া প্রতিমন্ত্রীর উদ্যোগে এর আগে করোনায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ক্রীড়াবিদকে এক কোটি টাকা প্রদান করা হয়েছে এবং দেশব্যাপী অসহায় ক্রীড়াবিদদের সহায়তা দিতে জাতীয় ক্রীড়া পরিষদকে ৩ কোটি টাকা বরাদ্দ দিয়েছে অর্থ মন্ত্রণালয়।

বরাদ্দ পাওয়ার পরই জাতীয় ক্রীড়া পরিষদ এই অর্থ প্রকৃত অসহায়দের মধ্যে কীভাবে বিতরণ করা হবে, তার কার্যক্রমও শুরু করে।

আরআই/এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]