পুরনো গুরুকে পেয়ে ‘পা ঠিক’ করে নিচ্ছেন তামিম!

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২২

আফগানিস্তানের বিপক্ষে চলতি সিরিজের প্রথম দুই ম্যাচে একইভাবে আউট হয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। বাঁ-হাতি পেসার ফজল হক ফারুকির ভেতরে ঢোকা ডেলিভারিতে লাইন মিস করে লেগ বিফোরের ফাঁদে পড়েছেন দেশসেরা এই ওপেনার।

সাম্প্রতিক সময়ে আরও বেশ কয়েকবারই দেখা গেছে, সামনের পা ঠিকঠাক বলের লাইনে নিতে না পেরে নিজের উইকেট হারিয়েছেন তামিম। তাই পুরনো গুরু জেমি সিডন্সকে পেয়েই নিজের ‘পা ঠিক’ করার মিশনে নেমে গেছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক।

শনিবার বাংলাদেশ দলের ঐচ্ছিক অনুশীলন শুরুর আগে সংবাদ মাধ্যমে কথা বলেছেন জেমি সিডন্স। বাংলাদেশে আসার পর প্রথমবারের মতো আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছেন, সিনিয়দের ফুটওয়ার্ক নিয়েই কাজ করছেন এখন।

তামিমের কথা আলাদা করে উল্লেখ করে তিনি বলেন, ‘সিনিয়রদের সঙ্গে আমার কাজটা মূলতঃ ফুটওয়ার্ক নিয়ে। তামিম তার সামনের পা আরও সোজা করতে চায়। এসব বিষয় খুব শিগগিরই হয় না। তবে আমরা দীর্ঘমেয়াদি চিন্তা করছি।’

পুরনো গুরুকে পেয়ে ‘পা ঠিক’ করে নিচ্ছেন তামিম!

সিডন্সের বিশ্বাস সামনের পা যদি আরও সোজা রেখে খেলতে পারেন তামিম, তাহলে ৩-৪ বছর সহজেই খেলতে পারবেন এবং সাফল্যও পাবেন। সিডন্সের ভাষ্য, ‘সে যদি আরও ৩-৪ বছর খেলতে চায়, তার সামনের পা আরেকটু সোজা করতে হবে। তা হলে সে আরও সাফল্য পাবে।’

২০১৫ বিশ্বকাপের পর থেকে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত অসাধারণ ব্যাটিং করেছেন তামিম। সে সময়ে তার ব্যাটিং পরিসংখ্যান বিশ্বের সেরা ওপেনারদের কাতারে ছিল। ধরা হয়, তামিমের ক্যারিয়ারের সেরা সময় সেই চার বছরই।

তবে টাইগারদের ব্যাটিং পরামর্শক সিডন্স মনে করেন তামিমের সেরা ক্রিকেট এখনও সামনে পড়ে আছে। তিনি বলেন, ‘তামিম যদি লেগ বিফোর আউট না হয়, তাকে আউট করা খুবই কঠিন। সে আরও অনেক রান করতে পারবে। আমি দেখতে পাচ্ছি, তামিমের সেরা ক্রিকেট এখনও সামনে পড়ে আছে।’

এসএএস/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।