স্থান নির্ধারণী ম্যাচে ইন্দোনেশিয়াকে পেলো বাংলাদেশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ২৭ মে ২০২২

এশিয়া কাপ হকিতে স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশকে প্রথম খেলতে হবে ইন্দোনেশিয়ার বিপক্ষে। ২৯ মে স্থানীয় সময় দুপুর দেড়টায় স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশ।

পঞ্চম হওয়ার লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচটি জিততেই হবে। জিতলে আরেকটি ম্যাচ খেলতে হবে পাকিস্তান ও ওমানের ম্যাচের বিজয়ী দলের বিপক্ষে।

বাংলাদেশ যদি ইন্দোনেশিয়ার কাছে হেরে যায় তাহলে সপ্তম স্থান নির্ধারণী ম্যাচ খেলতে হবে পাকিস্তান ও ওমানের ম্যাচের পরাজিত দলের বিপক্ষে।

বাংলাদেশ ‘বি’ গ্রুপে তিন নম্বর হওয়ায় পঞ্চম হওয়ার সম্ভাবনা টিকে আছে। তবে কাজটি কঠিন। কারণ বাংলাদেশ যদি ইন্দোনেশিয়াকে হারায় তাহলে পঞ্চম স্থানের লড়াইয়ে সম্ভাব্য প্রতিপক্ষ হবে পাকিকস্তান। বাংলাদেশের জন্য ওই ম্যাচটা কঠিনই হবে।

এদিকে দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলগুলো খেলবে শিরোপা নির্ধারণী পর্বে। এই চার দলের মধ্যে রাউন্ড রবিন লিগ ম্যাচ হবে। টেবিলের শীর্ষ দুই দল খেলবে ফাইনাল এবং নিচের দুই দল খেলবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

এ মাসেই থাইল্যান্ডের ব্যাংককে এশিয়ান গেমস বাছাই হকিতে গ্রুপপর্বে ইন্দোনেশিয়ার সঙ্গে দেখা হয়েছিল বাংলাদেশের। ওই ম্যাচে বাংলাদেশ জিতেছিল ৩-১ গোলে।

আরআই/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]