সোমবার শুরু হচ্ছে বাংলাদেশের সম্ভাবনাময় ইভেন্ট আরচারি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ১৪ আগস্ট ২০২২

বার্মিংহাম কমনওয়েলথ গেমসে আরচারি ছিল না। ছিল না শ্যুটিং। সম্ভাবনাময় এই দুই ডিসিপ্লিন না থাকায় কমনওয়েলথভূক্ত দেশগুলো নিয়ে আয়োজিত গেমসে বাংলাদেশেরও কোন প্রত্যাশা ছিল না। ওই গেমস থেকে শূন্য হাতেই ফিরেছে বাংলাদেশ।

শ্যুটিং-আরচারি দুই ডিসিপ্লিনই আছে তুরস্কের কোনিয়ায় চলতি পঞ্চম ইসলামী সলিডারিটি গেমসে। যে কারণে এখান থেকে বাংলাদেশ পদক পেলেও পেতে পারে। রোববার শুরু হয়েছে গেমসের শ্যুটিং, সোমবার শুরু হবে আরচারি।

গেমসে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছেন ১২ জন আরচার। তারা হলেন- রিকার্ভ পুরুষ ইভেন্টে- মো. রোমান সানা, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল, সাগর ইসলাম, রিকার্ভ মহিলা ইভেন্টে- দিয়া সিদ্দিকী, নাসরিন আক্তার, বিউটি রায়।

এবং কম্পাউন্ড পুরুষ ইভেন্টে-মিঠু রহমান, মোহাম্মদ আশিকুজ্জামানল, সোহেল রানা, কম্পাউন্ড মহিলা: শ্যামলী রায়, পুস্পিতা জামান ও রোকসানা আক্তার।

সোমবার হবে কোয়ালিফিকেশন রাউন্ডের খেলা। বাংলাদেশ সময় দুপুর ১ টায় তীর-ধনুক হাতে খেলতে নামবেন রোমান সানা-হাকিম আবদুল রবেলরা।

গেমস আরচারিতে বাংলাদেশ অংশ নেবে ১০ ইভেন্টে। ইভেন্টগুলো হচ্ছে-রিকার্ভ পুরুষ একক, রিকার্ভ মহিলা একক, কম্পাউন্ড পুরুষ একক, কম্পাউন্ড মহিলা একক, রিকার্ভ পুরুষ দলগত, রিকার্ভ মহিলা দলগত, রিকার্ভ মিশ্র দলগত, কম্পাউন্ড পুরুষ দলগত, কম্পাউন্ড মহিলা দলগত ও কম্পাউন্ড মিশ্র দলগত।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।