হকি আম্পায়ার সেলিম লাকির হাফ সেঞ্চুরি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ০৮ মে ২০২৪

বাংলাদেশের হকি আম্পায়ার সেলিম লাকি আজ (বুধবার) নিউজিল্যান্ড ও কোরিয়ার ম্যাচে বাঁশি বাজিয়ে আন্তর্জাতিক খেলা পরিচালনায় হাফ সেঞ্চুরি পূর্ণ করেছেন।

৪৭ ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা নিয়ে সেলিম লাকি মালয়েশিয়া গেছেন সুলতান আজলান শাহ কাপ হকিতে আম্পায়ারিং করতে।
মালয়েশিয়া-কানাডা ও কোরিয়া-কানাডা ম্যাচ পরিচালনা করে ইতিহাসের সামনে ছিলেন লাকি। বুধবার বাংলাদেশের প্রথম হকি আম্পায়ার হিসেবে ৫০তম আন্তর্জাতিক ম্যাচে বাঁশি বাজালেন।

দেশের ঘরোয়া হকিতে ঢাকার ক্লাবগুলোর আস্থা নেই স্থানীয় আম্পায়ারদের ওপর। অথচ বাংলাদেশের আম্পায়াররা আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাঁশি বাজান দক্ষতার সঙ্গে।

এশিয়া, ইউরোপ এমনকি আফ্রিকা অঞ্চলে আম্পায়ারিং করে সুনাম অর্জন করেছেন আন্তর্জাতিক হকি ফেডারেশনের এলিট প্যানেলের প্রথম ও একমাত্র বাংলাদেশি আম্পায়ার সেলিম লাকি।

এই প্রথমবারের মতো দায়িত্ব পালন করছেন ঐতিহ্যবাহী আজলান শাহ কাপ হকিতে নিরপেক্ষ আম্পায়ার হিসেবে। ৪ মে ইপোতে শুরু হয়েছে এই প্রতিযোগিতা।

বাংলাদেশের সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করা লাকির আম্পায়ারিং শুরু হয় ২০১২ সালে। এ পর্যন্ত তিনি ৫০টি আন্তর্জাতিক ম্যাচে বাঁশি বাজিয়েছেন। এর মধ্যে তিনটি এশিয়ান কাপ ও দুটি এশিয়ান গেমস ও একটি এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ আছে। দ্বাদশ এসএ গেমসে ভারত ও পাকিস্তানের ফাইনাল ম্যাচ পরিচালনা করে অনন্য রেকর্ড গড়েছিলেন তিনি।

লাকি আফ্রিকা অঞ্চলের অলিম্পিক কোয়ালিফাইং খেলা পরিচালনা করেছেন। জার্মানিতে হওয়া একটি চারজাতি অনূর্ধ্ব-২১ টুর্নামেন্টেও বাঁশি বাজিয়েছেন বাংলাদেশের এই আম্পায়ার।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।