ইনস্টাগ্রাম রিলসে ভিউ বাড়ানোর উপায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:৪৪ পিএম, ২৩ জুন ২০২২

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামের রিলস ফিচার বর্তমানে খুবই জনপ্রিয়। ২০২০ সালে টিকটককে টেক্কা দিতে শর্ট ভিডিও তৈরির এই ফিচার এনেছিল ইনস্টাগ্রাম। বর্তমানে এই রিলস খুবই জনপ্রিয় একটি ফিচার। লাখ লাখ মানুষ ইনস্টাগ্রামে রিলস দেখেন এবং তৈরি করেন।

অনেকে রিলস থেকে আয় করছেন লাখ লাখ টাকা। প্রথমে ইনস্টাগ্রামে ১৫ সেকেন্ডের ভিডিও তৈরি করা যেত। কিন্তু সম্প্রতি ইনস্টাগ্রাম রিলস ভিডিওর সময় বাড়িয়ে করেছে ৯০ সেকেন্ড। এক্ষেত্রে ব্যবহারকারীরা আরও বড় ভিডিও তৈরি করতে পারবেন এবং আয় হবেও বেশি।

রিলসের ক্ষেত্রে ব্যবহারকারীরা ভিডিও রেকর্ড করতে পারেন এবং এর মধ্যে অডিও দিতে পারেন আলাদা করে। এছাড়াও
ইনস্টাগ্রাম রিলস ভিডিওর ক্ষেত্রে ব্যবহারকারীরা ব্যবহার করতে পারে বিভিন্ন ধরনের ফিল্টার, এফেক্ট ইত্যাদি। ফলে এ ভিডিও আরও আকর্ষণীয় করে তোলা যাবে। এতে আপনার রিলস ভিডিওর ভিউও বাড়বে।

রিলস ভিডিওর ভিউ বাড়ানোর আরও কিছু কৌশল জেনে নিন-

>> জনপ্রিয় অডিও ট্র্যাক ব্যবহার করতে পারেন। নিজের ইনস্টাগ্রাম রিলস ভিডিওর ভিউ বাড়াতে প্রথমেই জনপ্রিয় গান এবং মিউজিক বাছাই করুন। ফলে অন্যেরা সেই রিলের প্রতি বেশি করে আকৃষ্ট হবেন। সম্প্রতি যেসব গান বেরিয়েছে অথবা যেসব গান ট্রেন্ডিং, সেগুলোই রিল বানানোর ক্ষেত্রে ব্যবহার করুন।

>> ইনস্টাগ্রাম রিলস ভিডিওর ভিউ বাড়াতে ভালো কন্টেন্ট তৈরি করুন। সবার থেকে আলাদা এবং এমন কনটেন্ট যা সহজেই অন্যদের আকৃষ্ট করবে।

>> শুধু ভাল কনটেন্ট তৈরি করলেই হবে না। সেটি পোস্ট করার সময় যথাযথ হ্যাশট্যাগ ব্যবহার করতে হবে। এক্ষেত্রে কনটেন্টের সঙ্গে মিলিয়ে উপযুক্ত হ্যাশট্যাগ ব্যবহার করতে হবে। এর ফলে সেই রিলসের ভিউ বাড়তে সুবিধা হবে।

>> নিয়মিত রিলস আপলোড করুন। এর ফলে দর্শকের সংখ্যা বাড়তে সুবিধা হবে। এতে আপনার কন্টেন্টের ভিউও বাড়বে ধীরে ধীরে।

>> ভালো ক্যাপশন ব্যবহার করুন। ইনস্টাগ্রাম রিলস ভিডিও আকর্ষণীয় করে তোলার জন্য একটি উপযুক্ত ক্যাপশনের ব্যবহার করা উচিত। যা ভিউ বাড়িয়ে তুলতে সাহায্য করবে।

কেএসকে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]