১২ ডিসেম্বর ফাইভ-জি যুগে প্রবেশ করবে বাংলাদেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ০৯ ডিসেম্বর ২০২১

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ১২ ডিসেম্বর থেকে ফাইভ-জি যুগে যাত্রা শুরু করতে যাচ্ছে বাংলাদেশে। এদিন আনুষ্ঠানিকভাবে ফাইভ-জি যুগে প্রবেশ করবে বাংলাদেশ। পৃথিবীর হাতেগোনা কয়েকটি দেশ ফাইভ-জি যুগে প্রবেশ করেছে। বাংলাদেশে তাদের একটি হবে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) জাগো নিউজকে এ তথ্য জনান তিনি।

মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল বিপ্লবে অর্জিত সফলতার ফলে পৃথিবীর অনেক দেশেরই বাংলাদেশের সঙ্গে তাল মেলানোর সুযোগ নেই। বাংলাদেশ আগামী ১২ ডিসেম্বর ফাইভ-জি যুগে যাত্রা শুরু করতে যাচ্ছে। বাংলাদেশ প্রযুক্তিতে পশ্চাৎপদতা অতিক্রম করে কম্পিউটারে বাংলা ভাষা উদ্ভাবন ও প্রয়োগে নেতৃত্ব দিচ্ছে। পৃথিবীতে ডিজিটাল বিপ্লব বাংলাদেশ থেকেই সূচনা হয়েছে।

আগামী ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ দিবস- ২০২১ পালন করা হব। গত পাঁচ বছর ধরে এই দিবসটি পালন করা হলেও ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণার ১২ বছর উপলক্ষে এবছর ব্যাপক পরিসরে বিভিন্ন অনুষ্ঠান হাতে নেওয়া হয়েছে। ‘ডিজিটাল বাংলাদেশের অর্জন, উপকৃত সকল জনগণ’- এই প্রতিপাদ্য নিয়ে এবার দিবসটি পালন করা হচ্ছে। ডাক ও টেলিযোগা মন্ত্রণালয় দিবসটিতে ফাইভ-জি যুগের ঘোষণা দিবে।

এইচএস/কেএসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]