নন-স্মার্ট টিভিতেই নেটফ্লিক্স দেখতে পারবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:০৯ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

অনেকেই এখন স্মার্ট টিভি কিনছেন। শুধু দেশ বিদেশের চ্যানেলই নয়, স্মার্ট টিভিতে ওটিটি প্ল্যাটফর্ম, সোশ্যাল মিডিয়া ব্যবহার, ইউটিউব দেখতে পারেন। তবে যাদের টিভি নন স্মার্ট তাদের মন খারাপ করার কিছু নেই। ছোট্ট কিছু ট্রিকস অবলম্বন করলেই আপনার নন স্মার্ট টিভিতেই নেটফ্লিক্স দেখতে পারবেন।

>> প্রথমে নিজের স্মার্টফোনে নেটফ্লিক্স অ্যাপ ডাউনলোড করুন। তারপর অ্যাকাউন্ট খুলে সাইন ইন করুন। যাদের ফোনে নেটফ্লিক্স আছেই তারা নিজেদের নির্দিষ্ট অ্যাকাউন্টে লগ ইন করে নিন।

>> সাইন ইন বা লগ ইন হয়ে গেলে স্ক্রিনের উপরে ডানদিকের কোণে একটি ‘কাস্ট’ আইকন দেখা যাবে। সেখানে সিলেক্ট করুন। তারপরে যে ডিভাইসে আপনি নেটফ্লিক্স দেখতে যান, এবার সেটা বেছে নিন।

আরও পড়ুন
• স্বচ্ছ কাচের মতো টিভি আনলো এলজি 

>> এক্ষেত্রে আপনি টিভির অপশন বেছে নেবেন। এবার আপনার পছন্দসই কনটেন্ট বেছে নিয়ে প্লে করে দিন। সিনেমা, ওয়েব সিরিজ থেকে শুরু করে সব ধরনের কনটেন্টই দেখতে পাবেন।

>> নেটফ্লিক্স দেখার জন্য নন-স্মার্ট টিভিতে কী ফিচার থাকার প্রয়োজন, তাও জেনে নিন। নন-স্মার্ট টিভিতে নেটফ্লিক্স দেখার জন্য এমন একটি টিভি প্রয়োজন যেখানে স্ক্রিন কাস্টিং সাপোর্ট রয়েছে।

>> এই ফিচার ছাড়া আলাদা করে টিভিতে ইন্টারনেট বা অন্য কোনো অতিরিক্ত হার্ডওয়্যারের প্রয়োজন নেই। আলাদা করে কোনো রিচার্জ প্ল্যানও দরকার পড়বে না। তবে যদি এই ফিচার না থাকে, তাহলে আপনি নন-স্মার্ট টিভিতে নেটফ্লিক্স দেখতে পাবেন না।

আরও পড়ুন

• স্মার্ট টিভি কেনার আগে যা খেয়াল রাখবেন 
• স্মার্ট টিভির বিদ্যুৎ বিল কমাবেন যেভাবে 

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।