জাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক নুরুল আলম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নতুন উপ-উপাচার্য হিসেবে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. নূরুল আলমকে নিয়োগ দেয়া হয়েছে। মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তার নিয়োগপত্র পাঠানো হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১৩ (১) ধারা অনুযায়ী তাকে নিয়োগ দেয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে তিনি যোগদান করেন। পরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও নেতা-কর্মীরা তাকে শুভেচ্ছা জানান।

অধ্যাপক ড. মো. নূরুল আলম ১৯৫৭ সালে ঢাকা জেলার ধামরাই থানায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বোর্ড থেকে মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পাস করেন। পরে ১৯৭৬ সালে স্নাতক ও ১৯৭৭ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে। ১৯৮২ সালে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগদান করেন। তিনি দেশের বাইরে ইংল্যান্ড ও ইতালি থেকে ডিগ্রি নিয়েছেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন দায়িত্ব পালন করেছেন অধ্যাপক ড. মো. নূরুল আলম। তিনি দুইবার ডিন হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া প্রভোস্ট ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ৩ বার সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি।

নতুন নিয়োগপ্রাপ্ত এ উপ-উপাচার্য তার বক্তব্যে জাগো নিউজকে বলেন, সুন্দর ও সুষ্ঠুভাবে বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য সর্বাত্মক সহায়তা করব। এছাড়া শিক্ষার সুন্দর পরিবেশ ও সেশনজটমুক্ত বিশ্ববিদ্যালয় তৈরি করতে সর্বাত্মক কাজ করে যাব।

হাফিজুর রহমান/এফএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :