‘এখনও তারা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে’

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে হলে তার আদর্শকে শিশুকাল থেকে ধারণ করতে হবে। তবেই আমরা একটি টেকসই উন্নত দেশ পাব।’

জাতীয় শোক দিবসে জবি সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে বেলা ১১টায় ‘চিত্রাঙ্কন প্রতিযাগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী’ অনুষ্ঠায় হয়। বিশ্ববিদ্যালয়র কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন। আলোচনা সভার শুরুতে ১৫ আগস্টে নিহতদের স্মরণে দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

এর আগে সকালে ধানমন্ডি ৩২-এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা ও শোক জানান উপাচার্য, শিক্ষক সমিতির নীলদল, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতিসহ অন্যান্য সংঘঠনগুলো।

ড. মীজানুর রহমান বলেন, ‘শতাব্দীর পর শতাব্দী ধরে পরাধীন ছিল বাংলাদেশ। মূলত মুঘল, ইংরেজরা এই দেশ শাসন করত এবং দেশ কীভাবে চলবে তার পুরো নিয়ন্ত্রণ ছিল তাদের হাতে। বঙ্গবন্ধুই বাংলাদেশের স্বাধীনতা পূর্ণাঙ্গভাবে কায়েম করেছিলেন। ৭৫’ পরবর্তীতে শুধু রাষ্ট্রক্ষমতা দখল নয়, ষড়যন্ত্রকারীরা আমাদের দেশকে আবারও পূর্ব পাকিস্তান কায়েম করতে চেয়েছিল। এখনও তারা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।’

জবি সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি মো. মোখলেছুর রহমান মুকুলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, জবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. তরিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল।

জেডএ/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :