বুলবুলে জাবির আন্দোলন ২ দিন স্থগিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:০৮ পিএম, ১০ নভেম্বর ২০১৯

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে চলমান আন্দোলন দুদিনের জন্য স্থগিত করেছে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনের সমন্বয়ক অধ্যাপক রায়হান রাইন এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে বৈরী আবহাওয়ার জন্য রোববার ও সোমবার আন্দোলন বন্ধ থাকবে। আগামী মঙ্গলবার থেকে আবারও আন্দোলন শুরু হবে।

পরবর্তী কর্মসূচি হিসেবে, মঙ্গলবার বেলা ১১টায় পটচিত্র প্রদর্শনী, বিকেল ৩টায় সংহতি সমাবেশ, সন্ধ্যা ৬টায় গানে গানে সংহতি ও সাড়ে ৭টায় পথনাটক করা হবে। এছাড়া বুধবার বেলা ১১টায় বিক্ষোভ মিছিল করা হবে বলেও জানান রায়হান রাইন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পে অপরিকল্পনা ও দুর্নীতির অভিযোগ তুলে প্রায় তিন মাস ধরে আন্দোলন করছেন শিক্ষক-শিক্ষার্থীদের একটি অংশ। গত ৫ নভেম্বর এ আন্দোলনে শিবির সংশ্লিষ্টতার অভিযোগ তুলে উপাচার্যের বাসভবনের সামনে আন্দোলনকারীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ।

এর প্রেক্ষিতে সিন্ডিকেটের এক জরুরি সভায় অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস ও আবাসিক হল বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া ৬ নভেম্বর এক বিজ্ঞপ্তির মাধ্যমে ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞাসহ মিছিল-মিটিং নিষিদ্ধ করা হয়।
এসব নিষেধাজ্ঞা অমান্য করে গত কয়েকদিন আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

ফারুক হোসেন/এএম/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com