উচ্চ আদালতেও রায় বহাল চান এসি রবিউলের স্ত্রী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ২৭ নভেম্বর ২০১৯

গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলা মামলার রায়ে সাত জনকে মৃত্যুদণ্ড দেয়ায় সন্তোষ প্রকাশ করেছেন ওই ঘটনায় নিহত সহকারী পুলিশ কমিশনার (এসি) রবিউল করিমের স্ত্রী উম্মে সালমা। সেই সঙ্গে উচ্চ আদালতেও এ রায় বহাল থাকার প্রত্যাশা করেছেন তিনি।

আজ (২৭ নভেম্বর) রায় ঘোষণার পরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নিজ কর্মস্থলে তিনি এমন কথা বলেন।

উম্মে সালমা বলেন, আদালত ওইদিনের জঙ্গি হামলায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির রায় দিয়েছেন। আশাকরি উচ্চ আদালতেও এ রায় বহাল থাকবে এবং দ্রুত তা কার্যকর করা হবে।

তিনি বলেন, তাকে (এসি রবিউল) হারানোর মধ্যদিয়ে আমি শুধু স্বামী হারিয়েছি তা নয়, দেশ একজন যোগ্য নাগরিক ও সৎ পুলিশ অফিসারকে হারিয়েছে। তার মৃত্যুর পরে আমরা অসহায় হয়ে পড়েছিলাম। তার চলে যাওয়ার এক মাস পর আমার কন্যা সন্তানের জন্ম হয়। আমার সন্তানরা বাবার আদর কী তা কোনোদিনও বুঝবে না।

তিনি আরও বলেন, আমাদের প্রত্যাশা ছিল জঙ্গিবাদে সম্পৃক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে। যাতে আর কোনো সন্তানকে বাবাহারা হতে না হয়।

উল্লেখ্য, হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলা মামলায় আজ (২৭ নভেম্বর) সাত আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র‍্যাশ, সোহেল মাহফুজ, হাদিসুর রহমান সাগর, শরিফুল ইসলাম ও মামুনুর রশিদ।

২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিসানে হামলা চালিয়ে বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। তাদের গুলিতে দুই পুলিশ কর্মকর্তাও নিহত হন। পরে অভিযানে পাঁচ জঙ্গি নিহত হয়। ওই ঘটনায় পরে সন্ত্রাসবিরোধী আইনে গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করে পুলিশ।

গত ১৭ নভেম্বর ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান রাষ্ট্র ও আসামি পক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণা জন্য আজ (২৭ নভেম্বর) দিন ধার্য করেন।

মামলা করার পর ২০১৮ সালের ২৩ জুলাই ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক হুমায়ুন কবির। একই বছর ২৬ নভেম্বর ৮ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় দেশের ইতিহাসের সবচেয়ে ভয়াবহ জঙ্গি হামলার বিচার।

হলি আর্টিসান মামলার রায়ের সব খবর পড়ুন এক ক্লিকে

ফারুক হোসেন/এমএমজেড/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]