নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বসন্ত বরণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৭ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২০

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে বসন্তের আগমনী বার্তা এবং বাঙালি সংস্কৃতির ঐতিহ্যকে ধরে রাখতে প্রতিবছরের ন্যায় এবারও জাঁকজমকপূর্ণভাবে বসন্ত বরণ করেছে শিক্ষার্থীরা। রোববার (১৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বসন্ত বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

হাজারও শিক্ষার্থীর পদচারণে মুখোরিত ছিল নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রাঙ্গণ। বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে ছিল শোভাযাত্রা, বাউলগান, নাচ, সার্কাস, মেলা ও যাত্রাপালা।

সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এ সময় ঢাকঢোল, বাঁশি আর একতারার সুরে উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষার্থীরা। শোভাযাত্রা শেষে অতিথিরা বসন্ত উৎসব উপলক্ষে ক্যাম্পাসে স্থাপিত বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান লায়ন বেনজীর আহমেদ।

এ কে এম এনামুল হক শামীম বলেন, আমাদের জীবনে যেমন বসন্ত আসে তেমনি শীতও আসে, ঝড়ও আসে; তাই বলে আমাদের বসে থাকলে চলবে না, বসন্তকে নিয়ে আসতে হবে নিজের জন্য, সবার জন্য, দেশের জন্য এবং জাতীর জন্য।

উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বলেন, বসন্তের ফুলের পাপড়ির মতো সবার মন বিকশিত হোক- এ কামনা করি। বাঙালি সংস্কৃতির আবহমান ধারার অনুসরণে আমাদের শিক্ষার্থীরা আরও পরিপুষ্ট হোক।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য, শিক্ষার্থী, অভিভাবক প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএইচএম/আরএস/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com