ঢাবির ভর্তি পরীক্ষা হবে সশরীরে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০২:২১ পিএম, ২০ অক্টোবর ২০২০
ফাইল ছবি

অডিও শুনুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা সশরীরে নেয়ার সিদ্ধান্ত হয়েছে। করোনাভাইরাস পরিস্থিতি চলমান থাকলে বিভাগীয় শহরে পরীক্ষা নেয়া ও পরীক্ষার নম্বর কমানোর বিষয়ে আলোচনা হয়েছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির বৈঠকে উপস্থিতির বিষয়ে সিদ্ধান্ত এবং কেন্দ্র ও নম্বরের বিষয়ে আলোচনা হয়।

এ বিষয়ে জানতে চাইলে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম জাগো নিউজকে বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান ধরে রাখতে আমাদের অবশ্যই ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করাতে হবে। আজকের ডিনস কমিটির বৈঠকে আমরা সশরীরে ভর্তি পরীক্ষা নেয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি।’

তিনি আরও বলেন, ‘ভর্তি পরীক্ষায় এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ১০ করে ২০ নম্বর এবং নৈর্ব্যক্তিক ও লিখিতের ওপর ৮০ নম্বর থাকবে। মোট ১০০ নম্বরের ওপর পরীক্ষা নেয়ার বিষয়ে প্রস্তাব করেছি এবং পরীক্ষার কেন্দ্র বিভাগীয় শহরগুলোতে করার বিষয়ে আলোচনা করছি।’

আল-সাদী ভূঁইয়া/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।