অন্যের হয়ে পরীক্ষায় অংশগ্রহণ, যুবকের ৬ মাসের কারাদণ্ড

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১০:২৫ এএম, ১৯ নভেম্বর ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভর্তি পরীক্ষায় ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অসদুপায় অবলম্বনে আসাদ মিয়া নামের এক পরীক্ষার্থীকে ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) রাতে সাভারের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ এ সাজা দেন।

এর আগে বৃহস্পতিবার সকাল ১০টায় কলা ও মানবিক অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষা চলাকালে জাবি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে আসাদকে আটক করা হয়।

পরে জিজ্ঞাসাবাদে জানা যায়, আসাদ ধামরাই সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রথম বর্ষের ছাত্র। তার বাবা মহির উদ্দিন রংপুরের কাউনিয়া উপজেলার ভূতছড়া গ্রামের বাসিন্দা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, জিজ্ঞাসাবাদের মাধ্যমে চক্রের বাকি সদস্যদের ধরার চেষ্টা করেছি। তার কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। প্রশাসনের সঙ্গে সমন্বয় করে দ্রুত এ চক্রের অন্য সদস্যদের ধরার চেষ্টা করা হবে।

এর আগে গত রোববার (১৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার সময় আরেক জনের হয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা এক যুবককে আটক করে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ফারুক হোসাইন/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]