শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করতে ঢাকায় শাবিপ্রবির পাঁচ শিক্ষক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০২:৪৩ এএম, ২২ জানুয়ারি ২০২২
উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশনে বসেছেন শাবিপ্রবির ২৪ শিক্ষার্থী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বর্তমান পরিস্থিতি নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে কথা বলতে ঢাকায় এসেছেন শিক্ষকদের একটি প্রতিনিধি দল।

শুক্রবার (২১ জানুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস।

তিনি বলেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে কথা বলতে ইতোমধ্যে আমাদের পাঁচ সদস্যের একটি দল ঢাকায় পৌঁছেছে। আগামীকাল (শনিবার) শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কথা রয়েছে।

তিনি ছাড়াও শিক্ষক প্রতিনিধি দলে রয়েছেন- ফিজিক্যাল সায়েন্সেস অনুষদেন ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, অ্যাপ্লায়েড সায়েন্সেস অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. খায়রুল ইসলাম ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম।

পুলিশের লাঠিচার্জের ঘটনায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে ১৯ জানুয়ারি অনশনে বসেন ২৪ শিক্ষার্থী। এদিন বিকেল ৩টা থেকে উপাচার্যের বাসভবনের মূল ফটকের সামনে অনশন শুরু করেন তারা। তবে একজন শিক্ষার্থীর বাবা হঠাৎ অসুস্থ হয়ে যাওয়ায় তিনি অনশন ভেঙে বাড়ি যান। বাকিদের মধ্যে ১২ জন হাসপাতালে ভর্তি আছেন আর অনশনস্থলে থাকা ১১ জনকে স্যালাইন দেওয়া হয়।

২০ জানুয়ারি রাতে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী ক্যাম্পাসে মশাল মিছিল করেন। এ সময় তারা উপাচার্যের পদত্যাগ দাবি করে বিভিন্ন স্লোগান দেন। পরে দিনগত রাত ৩টার দিকে শিক্ষার্থীরা উপাচার্যের কুশপুতুল দাহ করেন।

মোয়াজ্জেম আফরান/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]