ইউল্যাবে জোটেরো রেফারেন্স ম্যানেজমেন্ট টুলের প্রশিক্ষণ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ২৯ জুন ২০২২

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর লাইব্রেরি অফিস গত ২৭ জুন লাইব্রেরি পেশাদারদের জন্য জোটেরো: সাইটেশন ও রেফারেন্স ম্যানেজমেন্ট টুলের ওপর একটি প্রশিক্ষণের আয়োজন করে।

জোটেরো গ্রন্থপঞ্জী ও গবেষণা সংক্রান্ত তথ্য সামগ্রী পরিচালনা করার জন্য একটি বিনামূল্যের এবং ওপেন সোর্স রেফারেন্স ম্যানেজমেন্ট যা বই এবং আর্টিকেলের মতো গ্রন্থপঞ্জী সংক্রান্ত রেফারেন্স সংরক্ষণ, পরিচালনা এবং উদ্ধৃত করার জন্য ডিজাইন করা হয়েছে।

jagonews24

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউল্যাবের মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের অধ্যাপক এবং এবং ইউল্যাব লাইব্রেরি অ্যাফেয়ার্সের উপদেষ্টা ড. দীন মোহাম্মদ সুমন রহমান। ইউল্যাবের গ্রন্থাগার প্রধান কে.এম. হাসান ইমাম রিসোর্স পারসন হিসেবে প্রশিক্ষণ পরিচালনা করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নটরডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ ব্যাংক লাইব্রেরি, জনতা ব্যাংক, মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, বিভাগীয় সরকারি পাবলিক লাইব্রেরি, দিনাজপুরসহ ৫০টি বিভিন্ন বেসরকারি ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার, প্রতিষ্ঠান ও গবেষণা প্রতিষ্ঠানের ৬০ জন অংশগ্রহণকারী এই প্রশিক্ষণ সেশনে অংশ নেন। প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে প্রশিক্ষণ কর্মসূচি শেষ হয়।

এমআরএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]