বাঁধন ঢাবি জোনের সভাপতি ইউসুফ, সম্পাদক তারেক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২২ এএম, ০৬ জানুয়ারি ২০২৩

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) জোনের নতুন সভাপতি হয়েছেন কবি জসীম উদ্দীন হলের মো. ইউসুফ হোসেন ও সাধারণ সম্পাদক হয়েছেন ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের মো. তারেকুল ইসলাম।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) অডিটরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয় বাঁধনের বার্ষিক সাধারণ সভা ও দায়িত্ব হস্তান্তর-২০২২ অনুষ্ঠানে এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে সহ-সভাপতি ইসমাইল হোসেন, এ বি এম কামরুল হাসান শৈবাল, সহ-সাধারণ সম্পাদক আরমান হোসেন, সাংগঠনিক সম্পাদক ফাতেমা তুজ জোহরা, সহ-সাংগঠনিক সম্পাদক নাহিদা লুনা, কোষাধ্যক্ষ মো. রবিউল ইসলাম, দপ্তর সম্পাদক সাইমা ইকবাল মীম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মহিবুল নাছির স্বপন, তথ্য ও শিক্ষা বিষয়ক সম্পাদক মো. সাখাওয়াত হোসেন, নির্বাহী সদস্য হিসেবে মো. ইতি খাতুন, মো. আল আমিন, বিজয় সাহা, ফারজানা, কাজী নুসরাত জাহান কেয়া, আবু সাঈদ মূসা মনোনীত হয়েছেন।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় বাঁধন থেকে কেন্দ্রীয় প্রতিনিধি হিসেবে মনোনীত হয়েছেন ফাহিম হোসেন, মো. আমিরুল ইসলাম।

প্রতিবছর নিয়মিত কমিটি গঠন ও সাধারণ সভার মাধ্যমে দায়িত্ব হস্তান্তর করে সংগঠনটি। এবারের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বাঁধন মানবিক সংগঠন সেই সঙ্গে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে তার প্রমাণ কোষাধ্যক্ষের প্রতিবেদন। বাঁধনের সঙ্গে জড়িত শিক্ষার্থীরা মানবিক মূল্যবোধকে ধারণ করে। বিশ্ববিদ্যালয়ের কোনো বিশৃঙ্খলা ও অনৈতিক কাজে বাঁধন এর শিক্ষার্থীদের সম্পৃক্ততা পাওয়া যায় না।

বাঁধন কেন্দ্রীয় পরিষদের সভাপতি মো. নাহিদুজ্জামান বলেন, বাঁধন স্বেচ্ছায় রক্তদানের পাশাপাশি বিভিন্ন মানবিক কার্যক্রমে জড়িত। বাঁধন আধুনিক অ্যাপস তৈরির কাজ করছে যার মাধ্যমে লাইভ লোকেশনের মাধ্যমে রক্তাদাতা সংগ্রহ করতে পারবে রোগীর স্বজনরা, অচিরেই বাঁধন অ্যাপস গুগল প্লে স্টোরে পাওয়া যাবে।

বিশ্ববিদ্যালয়ে বাঁধনের ১৯টি হল ইউনিট ও ছাত্র-শিক্ষক কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয় বাঁধনের পক্ষ থেকে ২০২২ সালে ১৩ হাজার ৪১২ ব্যাগ রক্তদান ও ১০ হাজার ১০৩ জনকে বিনামূল্যে রক্তের গ্রুপ জানিয়ে দেওয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় বাঁধনের সদ্য সাবেক সভাপতি মিনহাজ মাহমুদ হিমেলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সদ্য সাবেক সাধারণ সম্পাদক গালিব আহমেদ শিশিরসহ সংগঠনটি উপদেষ্টা ও বিভিন্ন হলের কর্মীরা।

আরএসএম/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।