নতুন সংগঠনের আত্মপ্রকাশ

প্রথম দিনেই ছাত্রলীগের বিরুদ্ধে হামলার অভিযোগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:২৬ পিএম, ০৪ অক্টোবর ২০২৩
হামলায় আহত ‘গণতান্ত্রিক ছাত্রশক্তি’র কয়েকজন

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনের সামনে ‘গণতান্ত্রিক ছাত্রশক্তি’ নামে নতুন এক ছাত্র সংগঠনের আত্মপ্রকাশ হয়। এরপর পদযাত্রা করেন সংগঠনের নেতাকর্মীরা। কর্মসূচি শেষ ফেরার পথে তাদের ওপর ছাত্রলীগ হামলা করে বলে অভিযোগ ওঠে। এতে সংগঠনটির সভাপতি আখতার হোসেনসহ আরও কয়েকজন আহত হন। তবে হামলার অভিযোগ অস্বীকার করেছে ছাত্রলীগ।

বুধবার (৪ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয় এলাকার পরমাণু শক্তি কেন্দ্রের সামনে ঘটে এ ঘটনা। ছাত্রশক্তির সদস্য সচিব মো. নাহিদ ইসলাম এ বিষয়ে একটি বিবৃতি দেন। এতে আহতদের নাম বলা হয়।

আরও পড়ুন: দুই সাংবাদিককে পেটালো কবি নজরুল কলেজ ছাত্রলীগ

তারা হলেন- গণতান্ত্রিক ছাত্রশক্তির কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আখতার হোসেন, যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান, যুগ্ম সদস্য সচিব নুসরাত তাবাসসুম, যুগ্ম সদস্য সচিব আসাদুল্লাহ আল গালিব, ঢাবি কমিটির সদস্য নিশিতা জামান নিহা, যুগ্ম আহ্বায়ক ফয়সাল হাসান, সদস্য আব্দুল্লাহ আল মাহমুদ, সদস্য সুমনা শারমিন, যুগ্ম আহ্বায়ক নুসাইবা তাসনিম সাবা, যুগ্ম সদস্য সচিব আব্দুল হান্নান মাসউদ ও সদস্য সাদিয়া ইয়াসমিন ঐতিহ্য। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

বিবৃতি বলা হয়, ছাত্রলীগের ঢাবি শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারী হিসেবে পরিচিত কিছু নেতাকর্মী এ হামলা চালান।

jagonews24

ভুক্তভোগী ছাত্র নেতাদের অভিযোগ, হামলার সময় নেতৃত্বে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্দিন হল ছাত্রলীগের সহ-সভাপতি আসাদুজ্জামান রনি। তার সঙ্গে মোটরসাইকেলে করে ১২-১৫ জন এসে হামলা করে পালিয়ে যান।

আরও পড়ুন: আখতারের নেতৃত্বে ‘গণতান্ত্রিক ছাত্রশক্তি’র আত্মপ্রকাশ

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পদযাত্রা কর্মসূচি শেষে দুপুরের খাবার খেতে যাওয়ার সময় টিএসসি সংলগ্ন পরমাণু শক্তি কেন্দ্রের সামনে আখতার হোসেনকে টার্গেট করে হামলা করা হয়। এসময় সংগঠনের নেতাকর্মীরা তাকে বাঁচাতে গেলে তাদেরও মারধর করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

পরে আহতরা ঢাকা মেডিকেলে চিকিৎসা নিয়ে সেখানে সংবাদ সম্মেলনে হামলার বর্ণনা দেন।

গণতান্ত্রিক ছাত্রশক্তির নেতারা জানান, বেলা ১১টায় মধুর ক্যান্টিনে গিয়ে তারা দেখেন সেখানে আগে থেকেই অবস্থান করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের নেতৃত্বে নেতাকর্মীরা। এসময় গণতান্ত্রিক ছাত্রশক্তির নেতারা তাদের সংবাদ সম্মেলনের জন্য জায়গা করে দেওয়ার অনুরোধ জানান। তখন ভেতর থেকে দরজা বন্ধ করে দেওয়া হয়। ফলে ডাকসু ভবনের সামনে সংবাদ সম্মেলন করেন গণতান্ত্রিক ছাত্রশক্তির নেতারা।

এদিকে হামলার অভিযোগ অস্বীকার করেছে ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, ছাত্রলীগের কোনো নেতাকর্মী এ ঘটনার সঙ্গে জড়িত নন।

ছাত্রশক্তির সদস্য সচিব নাহিদ ইসলাম জাগো নিউজকে বলেন, হামলার প্রতিবাদে আমরা বৃহস্পতিবার বিকেল ৩টায় রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছি। একই সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ ও থানায় মামলা করা হবে।

আল সাদী ভূঁইয়া/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।