এক জমি ৩ ব্যাংককে দেখিয়ে কোটি টাকা আত্মসাৎ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ১২ অক্টোবর ২০১৭
এক জমি ৩ ব্যাংককে দেখিয়ে কোটি টাকা আত্মসাৎ

নোয়াখালীর বেগমগঞ্জে সম্পত্তির দলিল জাল করে তিন ব্যাংক থেকে এক কোটি ৩৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে গ্রাহক হাফেজ মোহাম্মদ রহমত উল্লাহকে (৫০) আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার বিকেলে বেগমগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়নের আলাইয়ারপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়।আটক হাফেজ মোহাম্মদ রহমত উল্লাহ একই গ্রামের লোকমান হোসেনের ছেলে।

নোয়াখালী জেলা দুদকের সহকারী পরিচালক মশিউর রহমান জাগো নিজকে জানান, হাফেজ মোহাম্মদ রহমত উল্লাহ নিজ সম্পত্তির মূল দলিল জমা দিয়ে ২০১০ সালের চৌমুহনী ট্রাস্ট ব্যাংক থেকে ৪০ লাখ টাকা ঋণ নেন। এরপর তিনি আরো দুটি জাল দলিল করে ২০১৪ ব্র্যাক ব্যাংক চৌমুহনী শাখা থেকে ২২ লাখ এবং আইএফআইসি ব্যাংক থেকে ৭৫ লাখ টাকা ঋণ নেয়ার অভিযোগ উঠলে তা নিয়ে তদন্ত করে দুদক।

তদন্তে সত্যতা পাওয়ায় এবং এ কাজে জড়িত থাকার অভিযোগে দুইদিন আগে সদর উপজেলা সাব রেজিস্ট্রার কেরামত আলী হাওলাদার ও ব্র্যাক ব্যাংকের কাস্টমার অফিসার রেজাউল করিমকে আটক করে জেল হাজতে পাঠানো হয়।

এর আগে বেশ কয়েকবার গ্রাহক হাফেজ মোহাম্মদ উল্লাহকে আটক করার চেষ্টা করে দুদক। কিন্তু তাকে আটক করা সম্ভব হয়নি। বৃহস্পতিবার আবার দুদক অভিযানে নেমে অবশেষে হাফেজ মোহাম্মদ উল্লাহকে গ্রামের বাড়ি থেকে আটক করতে সক্ষম হয়।

মিজানুর রহমান/এফএ/জেআইএম