কয়রায় জামায়াতের ২৪ নারী কর্মী আটক


প্রকাশিত: ১০:৪৯ এএম, ২৮ জুন ২০১৫

প্রশিক্ষণ চলাকালে খুলনার কয়রা থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলা জামায়াতের  ২৪ জন নারী কর্মীকে আটক করেছে। রোববার বেলা সাড়ে ১১টায় উপজেলা সদর ইউনিয়নের গোবরা গ্রাম থেকে তাদের আটক করা হয়।

এসময় পুলিশ জামায়াতের প্রশিক্ষণ শিবির থেকে ৩টা বোমা ও বেশকিছু বোমা তৈরির বিষ্ফোরক উদ্ধার করেছে। এঘটনায় কয়রা থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

পুলিশ ও প্রত্যাক্ষদর্শী সূত্রে জানা যায়, রোববার বেলা সাড়ে ১১টায় গোবরা গ্রামের জামায়াত নেতা মাওলানা আব্দুল হাই মোল্যার বাড়িতে জামায়াতের দুই শতাধিক নারী কর্মীর জঙ্গি প্রশিক্ষণ চলছিল। এমন সংবাদের ভিত্তিতে কয়রা থানা পুলিশের একটি চৌকশ দল সেখানে অভিযান চালায়। এসময় জামায়াতের ২৪ নারী কর্মীকে আটক করা হয়।

এসময় জামায়াতের খুলনা দক্ষিণ জেলা আমীর ও কয়রা উপজেলা পরিষদের চেয়ারম্যান তমিজ উদ্দীনের স্ত্রী শাহিদা বেগম, জামায়াতের জঙ্গি প্রশিক্ষক মহিলা রোকন তাছলিমা খাতুন, মহিলা রোকন নুরুন্নহার ও মহিলা রোকন খাদিজা পারভিন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

আটকরা হলেন, ফাতিমা (৪৫), শাকিলা (২৩), তানজিলা (১৭), আছিয়া (৪০), আছমা বানু (৪৫), শাহিনা খাতুন (২৫), মমতাজ পারভিন (৩০), হালিমা খাতুন (৪০), লাইলী বেগম (৪৫), আশুরা নেগম (৫৫), মরিয়ম বেগম (৫০), তহুরা খাতুন (২১), জহুরা খাতুন (৫০), আছমা বেগম (৩০), তাছলিমা বেগম (২৫), মোমেনা খাতুন (৩০), কহিনুর বেগম (২৪), খালেদা বেগম (৪৯), আয়েশা বেগম (৫০), নাজমা বেগম (২২), আনোয়ারা বেগম (৩০), ইসমেত আরা (১৯), জাকিয়া বেগম (৪০) ও ফরিদা বেগম (৫৫) । এ ব্যাপারে কয়রা থানায় দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে পুলিশ জানায়।

আলমগীর হান্নান/এমএএস/আরআই