আশুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ, সড়ক অবরোধ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০১:৪৩ পিএম, ১৩ জানুয়ারি ২০১৯

আশুলিয়া শিল্পাঞ্চলে আজও রাস্তায় নেমেছেন শ্রমিকরা। সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ এবং বিভিন্ন যানবাহনে ভাঙচুর করেছেন তারা। এছাড়া পুলিশের সঙ্গে শ্রমিকদের ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এমন পরিস্থিতিতে গোটা শিল্পাঞ্চলে অন্তত অর্ধশত কারখানায় আজও বন্ধ হয়ে গেছে উৎপাদন।

জানা গেছে, বেতন ভাতা বাড়ানোর দাবিতে রোববার সকালেও জামগড়া এলাকায় কারখানা ছেড়ে সড়কে নামেন শ্রমিকরা। পুলিশের উপস্থিতিতে কারখানা থেকে শান্তভাবে বের হলেও কিছুটা দূরে গিয়েই সড়ক অবরোধ করেন তারা। এ সময় বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কে চলমান যানবাহনে ইটপাটকেল নিক্ষেপ করেন। পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দিতে গেলে তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন শ্রমিকরা।

পরে শ্রমিকদের উপর গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করার চেষ্টা চালায় পুলিশ। কিন্তু বিভিন্ন অলি গলিতে অবস্থান নিয়ে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ অব্যহাত রাখেন তারা।

রোববার সকাল সাড়ে ৮টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত এভাবে থেমে থেমে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ হয়। বেলা সাড়ে ১১টার পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বিজিবি সদস্যরাও টহল দিচ্ছেন গোটা এলাকায়।

আল-মামুন/এফএ/পিআর

আপনার মতামত লিখুন :