পঞ্চগড় সীমান্তে ভারতীয় নাগরিক আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০২:৪৮ পিএম, ১৯ এপ্রিল ২০১৯

 

পঞ্চগড় সদর উপজেলার জোতদারপাড়া সীমান্ত এলাকা থেকে পঙ্কজ কুমার (৩০) নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। অবৈধ অনুপ্রবেশের অভিযোগে আটক ওই ভারতীয় নাগরিককে বৃহস্পতিবার সন্ধ্যায় থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

দুপুরে সদর উপজেলার গড়িনাবাড়ি ইউনিয়নের জোতদারপাড়া সীমান্তের হাফেজিয়াপাড়া এলাকা থেকে বিজিবির জোতদারপাড়া বিওপির সদস্যরা তাকে আটক করে। আটক পঙ্কজ কুমার ভারতের শিলিগুড়ির চোপড়ামারি-গুয়াবাড়ি এলাকার বাপ্পী কুমারের ছেলে।

পুলিশ ও বিজিবি সূত্র জানায়, জোতদারপাড়া সীমান্তের মেইল পিলার ৪১২ এর ৫ নম্বর সাব পিলার এলাকায় সন্দেহজনকভাবে ঘুরাঘুরি করছিল পঙ্কজ কুমার। এ সময় বিজিবির টহলরত সদস্যরা তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি হিন্দি ভাষায় নিজেকে ভারতের নাগরিক বলে পরিচয় দেন। পরে তাকে সদর থানায় হস্তান্তর করে বিজিবি। এ সময় তার কাছে দুটি ১০ রুপির ভারতীয় মুদ্রা ও একটি কাপরের ব্যাগে কিছু পুরোনো ব্যবহৃত কাপড় পাওয়া যায়। রাতেই বিজিবির জোতদারপাড়া বিওপির হাবিলদার মুসলিম উদ্দিন বাদী হয়ে ওই ভারতীয় নাগরিকের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে পঞ্চগড় সদর থানায় একটি মামলা দায়ের করেন।

পঞ্চগড় সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আক্কাছ আহমদ বলেন, ওই ভারতীয় নাগরিককে বিজিবি আটক করে থানায় হস্তান্তর করেছে। তার বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে মামলা করেছে বিজিবি। তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানোর প্রক্রিয়া চলছে।।

সফিকুল আলম/আরএআর/এমএস

আপনার মতামত লিখুন :