গাজীপুরে নির্বাচন পরিদর্শনে ভুটানের নির্বাচন কমিশনার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০২:৩৭ এএম, ১৯ জুন ২০১৯

বাংলাদেশের স্থানীয় সরকার নির্বাচন পদ্ধতি নিয়ে মঙ্গলবার দিনব্যাপী ব্যস্ত সময় কাটিয়েছেন ভুটানের নির্বাচন কমিশনসহ সার্কভুক্ত দেশসমূহের সমন্বয়ে গঠিত একটি প্রতিনিধিদল। তারা ইভিএমে নির্বাচন পদ্ধতিসহ নানা বিষয় নিয়ে প্রশাসনের সঙ্গে মতবিনিময় এবং দুইটি ভোটকেন্দ্র পরিদর্শন করেন।

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবীর জানান, সকাল ৯টার দিকে ভুটানের নির্বাচন কমিশনার উ জেন চি ওয়াং ও নির্বাচন কমিশন সচিব দাওয়া তেনজিনসহ সার্কভুক্ত দেশসমূহের সমন্বয়ে গঠিত একটি প্রতিনিধি দল গাজীপুরে আসেন।

তারা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বাংলাদেশের স্থাানীয় সরকার নির্বাচনের আইনগত দিক, বিধিবিধান ও পদ্ধতি নিয়ে গাজীপুরের প্রশাসন ও নির্বাচন কমিশনের কর্মকর্তাদের সাথে মতবিনিময়ে মিলিত হন।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে প্রতিনিধিদলটি ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন পর্যবেক্ষণ করতে যান। এ সময় তিনিসহ গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আবু নাসার উদ্দিন সঙ্গে ছিলেন।

তারা ভাবানীপুর উচ্চ বিদ্যালয়ে ও গুচ্ছগ্রাম ভোটকেন্দ্র পরিদর্শন করেন। এ সময় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হতে দেখে সন্তোষ প্রকাশ করেন। বিকেল ৪টার দিকে প্রতিনিধিদলটি ঢাকা ফিরে যায়।

মো. আমিনুল ইসলাম/বিএ

আপনার মতামত লিখুন :