থানা থেকে মোটরসাইকেল চুরি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি শ্রীপুর (গাজীপুর)
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ২২ আগস্ট ২০১৯

গাজীপুরের শ্রীপুর থানা চত্বর থেকে পুলিশের জব্দ করা মোটরসাইকেল চুরির ঘটনা ঘটেছে। তবে শেষ রক্ষা হয়নি চোরদের। মোটরসাইকেল মালিকের দেয়া তথ্য মতে বৃহস্পতিবার দুপুরে মোটরসাইকেলটি উদ্ধার ও চুরির সঙ্গে জড়িত তিনজনকে আটক করেছে পুলিশ।

আটকরা হলেন উপজেলার কর্ণপুর এলাকার সুজন (২২), শ্রীপুর পৌর এলাকার সবুজ (২৩) ও সাঈদ (২২)।

মোটরসাইকেলটির মালিক শ্রীপুর পৌরসভার সাবেক কাউন্সিলর মোস্তফা কামাল জানান, প্রায় আড়াই মাস আগে তার ছেলের ব্যবহৃত নম্বরপ্লেটবিহীন একটি মোটরসাইকেল নিয়ে মাওনা-চৌরাস্তা এলাকায় যান তার এক ভাতিজা। নম্বর না থাকায় মোটরসাইকেলটি জব্দ করে শ্রীপুর থানায় নিয়ে যান সহকারী উপ-পরিদর্শক (এএসআই) লাক মিয়া ও আনোয়ার হোসেন।

তিনি আরও জানান, বৃহস্পতিবার সকালে মোস্তফা কামাল প্রকৃত মালিকানার প্রমাণ দেখিয়ে মোটরসাইকেলটি ছাড়িয়ে নিতে গেলে এএসআই লাক মিয়া সেটি বুঝিয়ে দিতে টালবাহানা করতে থাকেন। পরে চাপ সৃষ্টি করলে ওই এএসআই জানান, থানার কোনো এক কর্মকর্তা মোটরসাইকেলটি নিয়ে গেছেন। তিনি আসলেই মোটরসাইকেলটি বুঝিয়ে দেয়া হবে। পরে দুপুরে তিনি স্থানীয় কর্ণপুর এলাকার সুজনকে অপর দুই সঙ্গীসহ মোটরসাইকেলটি চালিয়ে যেতে দেখে পুলিশকে জানান। পুলিশ অভিযান চালিয়ে মোটরসাইকেলটি উদ্ধার করে। এ সময় তিনজনকে আটক করা হয়।

শ্রীপুর থানার পরিদর্শক (অপারেশন) মো. আক্তার হোসেন বলেন, বৃহস্পতিবার সকালে মোস্তফা কামাল মোটরসাইকেলটি ছাড়িয়ে নিতে থানায় আসেন। এ সময় মোটরসাইকেলটি থানা চত্বরের যথাস্থানে পাওয়া যায়নি। পরে দুপুরে তার দেয়া তথ্য মতে উপজেলার মুক্তিযোদ্ধা রহমত আলী কলেজ গেট এলাকা থেকে মোটরসাইকেলটি উদ্ধার ও এ ঘটনায় জড়িত তিনজনকে আটক করেছে পুলিশ।

শিহাব খান/এমবিআর/এমকেএইচ