দেশে ফেরার সময় ভারত সীমান্তে ১১১ জন বাংলাদেশি আটক

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ১০ নভেম্বর ২০১৯

বাংলাদেশে ফেরার পথে মহিলা ও শিশুসহ ১১১ জন বাংলাদেশিকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ। বেনাপোলের পুটখালি সীমান্তের বিপরীতে ভারতের উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁ থানার আংরাইল ঘুণারমাঠ এলাকা থেকে শুক্রবার রাতে তাদের আটক করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

ওপারের বিভিন্ন মহল থেকে জানা গেছে, কাজের সন্ধানে বাংলাদেশ থেকে অনেকে চোরাপথে ভারতে প্রবেশ করে। শিশু, মহিলাসহ পরিবারকে নিয়ে বেশিরভাগ পুরুষ দালালের হাত ধরে চলে যায় ভারতে। সীমান্ত পেরিয়ে তারা দিল্লি, ব্যাঙ্গালুরু, পুনে, মুম্বাই বিভিন্ন শহরে কাজ করে জীবিকা নির্বাহ করতো। ব্যাপক ধরপাকড়ের ভয়ে ব্যাঙ্গালুরু থেকে ১১১ জন পরিবার নিয়ে চোরাপথে নিজ দেশে ফিরছিল।

Benapole-Bangladesh-Atok

এ সময় ভারতীয় বিএসএফের ৬৪ ব্যাটালিয়নের বিএসএফ সদস্যরা তাদের ইছামতি নদী থেকে আটক করে স্পিড বোর্ডে করে ক্যাম্পে নিয়ে যায়। পরে তাদের বনগাঁ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। রোববার সকালে তাদের বারাসাত আদালতে তোলা হলে সবাইকে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে জেল হাজতে পাঠানো হয়েছে বলে ওপারের সূত্রগুলো জানিয়েছে।

বেনাপোলের পুটখালি বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার মশিউর রহমান জানান, বিষয়টি আমাদের জানা নেই। বিএসএফ এ ব্যাপারে আমাদের কিছুই জানায়নি।

জামাল হোসেন/এমএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]