১২ লাখ টাকাসহ ইউপিডিএফের কালেক্টর ধরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ১২:৩৭ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২০

খাগড়াছড়ির দীঘিনালায় চাঁদাবাজির প্রায় ১২ লাখ টাকাসহ প্রসীত বিকাশ খীসা সমর্থিত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) চিফ কালেক্টর আকাশ চাকমা ওরফে অ্যাকশন চাকমাকে (৩৮) আটক করেছে নিরাপত্তা বাহিনী।

রোববার (২৩ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টার দিকে বাবুছড়া মগ্য কার্বারিপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয় । এ সময় তার কাছ থেকে নগদ ১১ লাখ ৮৪ হাজার ৫৪৫ টাকাসহ স্বর্ণালংকার উদ্ধার করা হয় ।

আটক আকাশ চাকমা ওরফে অ্যাকশন চাকমা দীঘিনালার বাবুছড়ার নলেন্দু চাকমার ছেলে। তিনি ইউপিডিএফের বাঘাইহাট ( গংগারাম) এলাকার চিফ কালেক্টর হিসেবে দায়িত্ব পালন করতেন।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা যায়, রোববার রাতে আকাশ চাকমা মোটরসাইকেল যোগে যাওয়ার সময় নিরাপত্তাবাহিনীর একটি টহল দল তাকে থামার জন্য সংকেত দেয়। এ সময় সংকেত উপেক্ষা করে আকাশ দৌড়ে পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয় । সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালের দিকে তাকে দিঘীনালা থানায় হস্তান্তর করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দীঘিনালা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেব জানান, আটক আকাশ চাকমার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

এদিকে আকাশ চাকমাকে আটকের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউপিডিএফ। সংগঠনটির খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অনি চাকমা সোমবার এক বিবৃতিতে দীঘিনালায় আটক আকাশ চাকমা ওরফে অ্যাকশন চাকমার নিঃশর্ত দাবি করেন।

মুজিবুর রহমান ভুইয়া/আরএআর/এমকেএইচ