তীব্র স্রোতে পদ্মা পারে লাগছে দ্বিগুণ সময়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১২:৩১ পিএম, ১৬ জুলাই ২০২০

পদ্মার তীব্র স্রোতের কারণে পারাপারে আগের তুলনায় দ্বিগুণ সময় লাগছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে। ফলে উভয় ঘাটে আটকা পড়ছে শত শত যানবাহন। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কে সিরিয়ালে থাকতে দেখা যায় কয়েকশ পণ্যবাহী ট্রাক। এ সময় পারের অপেক্ষায় ঘণ্টার পর ঘণ্টা সিরিয়ালে আটকে ভোগান্তি পোহাচ্ছেন ট্রাকচালক ও হেলপাররা।

Feri-ghat-(1)

তারা বলেন, দীর্ঘ সময় আটকে থেকে তাদের অনেক লোকসান গুনতে হচ্ছে। এছাড়া গোসল, বাথরুম, খাওয়া-দাওয়াসহ নানা সমস্যায় পড়ছেন। সময়মতো মালামাল পরিবহনও করতে পারছেন না। প্রতিবছর এমন সমস্যা হয়, কিন্তু শক্তিশালী ফেরির ব্যবস্থা করে না কর্তৃপক্ষ। যার কারণে তাদের দুর্ভোগ পোহাতে হয়।

এদিকে পানি বৃদ্ধির ফলে লঞ্চঘাটে যাওয়ার পথের কিছু অংশ ডুবে গেলে বালুর বস্তা ফেলে যাত্রীদের চলাচল উপযোগী করা হয়েছে।

Feri-ghat-(2)

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক মো. মাহবুব হোসেন বলেন, নদীতে পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে তীব্র স্রোত দেখা দিয়েছে। যার ফলে ফেরিতে নদী পারাপারে সময় লাগছে আগের তুলনায় দ্বিগুণ। ফলে দৌলতদিয়া প্রান্তে আড়াই শতাধিক ট্রাক পারের অপেক্ষায় রয়েছে। তবে কোনো যাত্রীবাহী বাস সিরিয়ালে নেই।

তিনি আরও বলেন, বর্তমানে দৌলতদিয়া প্রান্তের ৪টি ঘাট সচল রয়েছে। ছোট বড় ১৩টি ফেরি চলাচল করছে এ রুটে।

রুবেলুর রহমান/এফএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]